Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্ত্রীকে হত্যা, চুয়াডাঙ্গায় স্বামীর মৃত্যুদণ্ড


১৬ অক্টোবর ২০১৮ ২০:৪৪

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মামুন আলীকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া তাকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

মঙ্গলবার (১৬ অক্টোবর) দুপুরে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনালের বিচারক মো. জিয়া হায়দার এ রায় ঘোষণা করেন।

আসামি মামুন আলী সদাবরী গ্রামের আশুব্বার আলীর ছেলে। মামলা দায়েরের পর থেকেই তিনি পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, দামুড়হুদায় মামুন আলীর সঙ্গে একই উপজেলার চিৎলা পশ্চিমপাড়ার সাগরীর বিয়ে হয়। বিয়ের পর থেকেই মামুন তার স্ত্রীর কাছে যৌতুক দাবি করে আসছিল। কিন্তু সাগরীর পরিবার যৌতুক না দেওয়ায় তাকে নির্যাতন করা হতো। একপর্যায়ে মামুন তার স্ত্রীকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে লাশ বাড়ির পাশে পুকুরে ফেলে রেখে যায়।

পরে সাগরীর বাবা রহিম বক্স বাদী হয়ে মামুন আলীসহ চার জনকে অভিযুক্ত করে দামুড়হুদা মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০-এর ১১(ক) ধারায় মামলা করেন। মামলার তদন্ত শেষে দামুড়হুদা মডেল থানার উপপরিদর্শক (এসআই) মোতাল্লিব সরকার অভিযুক্ত তিন জনকে অব্যাহতি দিয়ে মামুন আলীকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

চুয়াডাঙ্গা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে মামলা নম্বর ১৩৮/২০১১ আদালতে উপস্থাপিত হলে ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর মামুন আলীর বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক আজ এ রায় দিলেন।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর