Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৫০ শয্যায় উন্নীত হচ্ছে বান্দরবান সদর হাসপাতাল


১৬ অক্টোবর ২০১৮ ২১:২০

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বান্দরবান: ১০০ শয্যার বান্দরবান সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীত করা হচ্ছে। প্রায় ৩৫ কোটি টাকা ব্যয়ে সরকারের গণপূর্ত বিভাগ প্রকল্পটি বাস্তবায়ন করছে।

মঙ্গলবার (১৬ অক্টোবর) সকালে পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে ২৫০ শয্যার হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ উপলক্ষে হাসপাতাল চত্বরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, চিকিৎসা ব্যবস্থায় এ সরকারের আমলে ব্যাপক উন্নতি হয়েছে। বান্দরবানে নতুন নতুন কমিউনিটি ক্লিনিক ছাড়াও নার্সিং ট্রেনিং ইনস্টিটিউট হচ্ছে। জেলা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোও আধুনিকায়ন করা হচ্ছে। দুর্গম এলাকার রোগীদের জন্য নতুন অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়েছে।

এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা, গণপূর্ত বিভাগর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, সদর উপজলার চেয়ারম্যান আবদুল কুদ্দুস, আবাসিক মডিকেল অফিসার ডা.মাজেদুর রহমানসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৮৯ সালে ৫০ শয্যার বান্দরবান সদর হাসপাতাল প্রতিষ্ঠা করা হয়। ২০০১ সালে এসে হাসপাতালটি ১০০ শয্যায় উন্নীত হয়। বান্দরবান পার্বত্য জেলার সবচেয়ে বড় এই হাসপাতালটি এখন ২৫০ শয্যায় উন্নীত হচ্ছে। দুর্গম সাত উপজেলার মানুষের উন্নত চিকিৎসা ব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এই হাসপাতালটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর