Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাষ্ট্রপতির কাছে দুই দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ


১৬ অক্টোবর ২০১৮ ২২:৫৭

।। সারাবাংলা ডেস্ক ।।

ঢাকা: রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেছেন বাংলাদেশে সদ্য নিযুক্ত দক্ষিণ কোরিয়া এবং নেদারল্যান্ডের রাষ্ট্রদূত। মঙ্গলবার (১৬ অক্টোবর) বিকেলে বঙ্গভবনে দক্ষিণ কোরিয়ার হু কং ইল এবং নেদারল্যান্ডের হেন্দ্রিকুস জি.জে (হ্যারি) ভারওয়েজ আলাদা আলাদাভাবে তারা পরিচয়পত্র পেশ করেন।

এদিন রাষ্ট্রদূতরা বঙ্গভবনে এসে পৌঁছালে রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্টের একটি সুসজ্জিত চৌকস দল তাদের গার্ড অব অনার দেয়।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, রাষ্ট্রপতি নবনিযুক্ত দুই রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়েছেন। ঢাকায় তাদের দায়িত্বপালনকালে দেশ দু’টির সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা প্রকাশ করেছেন।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে রাষ্ট্রপতি বলেন, দু’দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে বিরাজমান দ্বিপক্ষীয় সম্পর্ক চমৎকার।

হু কং ইল বলেন, বাংলাদেশে ইতোমধ্যে দক্ষিণ কোরিয়ার অনেকে বিনিয়োগ করেছে। আরও অনেকে বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী। আমরা আশা করি, আগামী দিনগুলোতে বাংলাদেশ এবং দক্ষিণ কোরিয়ার মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও দৃঢ় হবে।

আবদুল হামিদ বৈঠকে নেদারল্যান্ড ও বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য সম্পর্ক জোরদার করতে সব সম্ভানার দিকগুলো খুঁজে দেখার ওপর গুরুত্বারোপ করেন। তিনি দু’দেশের বর্তমান সম্ভাব্যতার সুবিধা যাচাই করে দেখতে সরকারি ও বেসরকারি সেক্টরে উচ্চ পর্যায়ে সফর বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন। পাশাপাশি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে নেদারল্যান্ডের ভূমিকার উচ্ছ্বসিত প্রশংসা করেন।

বিজ্ঞাপন

এ সময় নেদারল্যান্ডের রাষ্ট্রদূত ঢাকায় দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করলে সব ধরনের সহায়তা দেওয়ার আশ্বাস দেন আবদুল হামিদ।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর