Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিচার বিভাগ নিয়ে বিএনপির বক্তব্য অশালীন’


১৭ অক্টোবর ২০১৮ ১৮:২৬

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

নারায়ণগঞ্জ: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিচার বিভাগ নিয়ে দেওয়া বক্তব্যকে অশালীন বলে অভিহিত করেছেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)।

তিনি বলেন, বিচার বিভাগ স্বাধীন। বিচারিক নিয়মে বিচার বিভাগ কাজ করছে। এখানে আওয়ামী লীগ সরকারের হস্তক্ষেপের কিছু নেই।

বুধবার (১৭ অক্টোবর) বিকেলে মোড়াপাড়া নারসিংগল পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

এর আগে, মঙ্গলবার (১৬ অক্টোবর) জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার জন্য ২৯ অক্টোবর দিন ঠিক করে দেন আদালত। এই মামলার অন্যতম আসামি খালেদা জিয়া। আদালত এ সিদ্ধান্ত জানানোর পর রিজভী বলেন, সরকারের হুকুমে এটি হবে আরেকটি ফরমায়েশি রায়।

রিজভীর এই বক্তব্যের প্রতিক্রিয়া জানাতে গিয়ে গোলাম দস্তগীর গাজী বলেন, তার এই বক্তব্য অশালীন ছাড়া আর কিছু নয়। কেননা, কোন মামলার রায় কবে দেওয়া হবে এবং সেই মামলার রায় কী হবে— সেটা আদালত ছাড়া কারও পক্ষে বলা সম্ভব নয়।

তিনি আরও বলেন, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চার জনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এর পর থেকে আদালত তার নিজস্ব গতিতে চলছে। এখানে আওয়ামী লীগ সরকারকে জড়ানো বা এতে আওয়ামী লীগ সরকার হস্তক্ষেপ করছে— এটা বলার মানে খালেদা জিয়ার রায় ঘিরে বিএনপি বিশৃঙ্খলা তৈরির নতুন পথ খুঁজছে। কিন্তু দেশের জনগণ বিএনপির সঙ্গে নেই। কেননা জনগণ এখন আর জ্বালাও-পোড়াও চায় না, তারা চায় শান্তি।

নারায়ণগঞ্জ-১ আসনের এই সংসদ সদস্য বলেন, আওয়ামী লীগ হলো শান্তির সরকার। বিএনপি জ্বালাও-পোড়াও করবে, আর তাদের বিচার হলে আওয়ামী লীগের দোষ। তাদের বিচার ফটোমেশিনে হয় না। বিএনপির বিচার করে বিচারক প্রমাণের ভিত্তিতে।

বিজ্ঞাপন

গোলাম দস্তগীর গাজী আরও বলেন, রূপগঞ্জে এখন ৪৫টি পূজা মণ্ডপ। বিএনপি ক্ষমতায় থাকার সময় রূপগঞ্জে পূজা মন্দিরে প্রতিমা ভাঙা হতো। সেখানে এখন নির্বিঘ্নে সনাতন ধর্মাবলম্বীরা পূজা উদযাপন করতে পারছেন। মনে রাখতে হবে, আওয়ামী লীগ সরকার সবসময় সব উৎসবের সঙ্গে রয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জেল হোসেন মোল্লা, সহসভাপতি ইঞ্জিনিয়ার শেখ সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক মানজারী আলম টুটুল, মোড়াপাড়া সরকারি কলেজের ভিপি শাহরিয়ার পান্না সোহেল, রূপগঞ্জ থানার ওসি মনিরুজ্জামান,   জেলা পরিষদের সদস্য শ্রী শীলা রাণী পাল, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, রূপগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদ স্বপন, ত্রাণ বিষয়ক সম্পাদক বাচ্চু মিয়া, রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহবুবুর রহমান মেহের, সাধারণ সম্পাদক নাঈম ভুঁইয়া, রূপগঞ্জ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি রমা কান্ত সরকারসহ অন্যরা।

সারাবাংলা/এসজে/টিআর

গোলাম দস্তগীর গাজী গোলাম দস্তগীর গাজী এমপি গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক নারায়ণগঞ্জ-১

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর