Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নষ্ট ডিমে ইউসুফ’র বিস্কিট- মেঝেতে মরণ চাঁদ’র লাড্ডু, জরিমানা


১৭ অক্টোবর ২০১৮ ১৯:২১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দেয়ালের পাশে মেঝে বিছিয়ে দেওয়া হয়েছে বড় চাটাই। তারপর উপকরণ ঢেলে বানানো হচ্ছে মরণ চাঁদ’র লাড্ডু। পাশেই কড়াইয়ে রাখা দুধের ক্ষীর, তাতে ভাসছে মাছি এবং পোকা। ক্ষীর তোলার কৌটা দেখে মনে হচ্ছে, কয়েক বছরের পুরনো। জং ধরে গেছে।

মরণ চাঁদমরণ চাঁদ

একই চিত্র ইউসুফ বেকারি’র। নষ্ট ডিম দিয়ে তৈরি করা হচ্ছে বিস্কিট। যে ট্রে ব্যবহার করা হচ্ছে বিস্কিট তৈরি করতে তাতেও জং ধরেছে। চুলার পাশেই ছিল গোসলখানা। ভেতরের পরিবেশে নোংরা।

ইউসুফ বেকারিইউসুফ বেকারি

বুধবার (১৭ অক্টোবর) রাজধানীর বংশাল এলাকায় এই দুই কারখানায় অভিযান চালায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। অভিযানে মরণ চাঁদ ও ইউসুফ বেকারিকে এদিন ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য ও অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলন।

তিনি আরও বলেন, আমরা শুধুমাত্র জরিমানা আদায়ের মধ্যে আমাদের কার্যক্রম সীমাবদ্ধ রাখছি না। প্রাথমিকভাবে আমরা জরিমানা আদায় করছি। এরপর আমরা চিঠি দিয়ে এসব প্রতিষ্ঠান মালিকদের সময় বেধে দেবো। সে অনুযায়ী মনিটরিং করা হবে। যদি তারা সংশোধন না হয়, তাহলে তৃতীয় স্তরে আমরা কারখানা সিলগালা করে দেবো। এটি একটি চলমান প্রক্রিয়া, আমাদের কার্যক্রম চলবে।

গতকাল (১৬ অক্টোবর) থেকে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ অভিযান শুরু করেছে। তারই অংশ হিসেবে প্রথম দিন কলাবাগানে ‘বিক্রমপুর মিষ্টান্নভাণ্ডার’র কারখানায় অভিযান চালানো হয়। ৫ লাখ টাকা জরিমানা করা হয়। এরপর নিউ মার্কেট এলাকায় ‘মিড নাইট সান-২’ কে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

সারাবাংলা/জেএ/এটি

অস্বাস্থ্যকর খাবার ইউসুফ বেকারি মরণ চাঁদ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর