Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ নিয়ে কটাক্ষ করলেন আমেরিকান রাজনীতিক জন কক্স


১৭ অক্টোবর ২০১৮ ২০:৫৩

।। এমএকে জিলানী, স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: নিজের নির্বাচনী জনসংযোগের সময় ভোট টানতে বাংলাদেশ নিয়ে কটাক্ষ করলেন আমেরিকান রাজনীতিক জন কক্স।

বুধবার (১৭ অক্টোবর) লস এঞ্জেলস সফরের সময় দেশটির গণমাধ্যম কর্মীদের কাছে বাংলাদেশ নিয়ে নেতিবাচক মন্তব্য করেন আমেরিকার এই রাজনীতিক।

জন কক্স বলেন, ‘ফুটপাতে মানুষ ঘুমাবে এটি চিন্তাই করা যায় না। কেননা এটি একুশ শতাব্দীর ক্যালিফোর্নিয়া। এটি বাংলাদেশ নয়।’

আমেরিকার গণমাধ্যম লস এঞ্জেলস টাইমস এবং ফক্স নিউজ থেকে এ তথ্য জানা গেছে।

বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়ের নজরে আনলে মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা সারাবাংলাকে জানান, বিষয়টি এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ের জানা নেই। তারা খোঁজ নিয়ে যথাযথ পদক্ষেপ নেবেন।

আমেরিকান রাজনীতিক জন কক্স ক্যালিফোর্নিয়ার মেয়র প্রার্থী। এই পদের নির্বাচন আগামী ৬ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নির্বাচনে মেয়র পদে জয়লাভের উদ্দেশে জন কক্স লস এঞ্জেলসে বুধবার (১৭ অক্টোবর) নির্বাচনী জনসংযোগ চালাচ্ছিলেন। তখন তিনি বাংলাদেশ নিয়ে এমন মন্তব্য করেন।

যুক্তরাষ্ট্রের শহর এবং আবাসন বিভাগের তথ্য অনুযায়ী, ক্যালিফোর্নিয়ার ১ লাখ ৩৪ হাজার মানুষ বাস্তুচ্যুত। এই মানুষগুলোর মধ্যে বেশিরভাগই মাদকাসক্ত এবং একাধিক অপরাধমূলক কাজে জড়িত। এ ছাড়া টাইফুস নামের নতুন একটি ব্যাকটেরিয়ার আক্রমণে ক্যালিফোর্নিয়ার পয়ঃনিস্কাশন ব্যবস্থাও হুমকির মুখে।

আমেরিকান রাজনীতিক জন কক্স ক্যালিফোর্নিয়ার আসন্ন নির্বাচনে জিততে চান। এই রাজনীতিক জয়ী হলে ক্যালিফোর্নিয়ার বাস্তুচ্যুতদের জন্য আবাসনের ব্যবস্থাসহ জীবন-ধারণের সকল ধরনের সুবিধা দেওয়ার জন্য ভোটারদের কাছে প্রতিজ্ঞা করছেন। আর এই প্রতিজ্ঞা করতে গিয়েই তিনি বললেন, ‘এটা তৃতীয় বিশ্বের বাংলাদেশ নয়। এটি ২১ শতাব্দীর ক্যালিফোর্নিয়া। এখানে কেউই রাস্তায় ঘুমাবে না। সকলেরই নিজের বাড়ি থাকবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/একে

ক্যালিফোর্নিয়া জন কক্স বাংলাদেশকে কটাক্ষ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর