Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হরতালেও যানজট


৩০ নভেম্বর ২০১৭ ০৩:১৭

সারাবাংলা প্রতিবেদক

বামদলগুলোর ডাকা হরতাল চলতেও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে রাজধানীর বিভিন্নস্থানে।  এতে করে শাহবাগ, মৎস্যভবন, পল্টন ও গুলিস্থানে যানজটে পড়ে কর্মজীবী মানুষ চরম ভোগান্তিতে পড়েছে।

বিদ্যুতের দাম বাড়ার প্রতিবাদে আজ (বৃহস্পতিবার) খুচরা পর্যায়ে আধাবেলা হরতাল পালন করছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চা। সেই হরতালে সমর্থন জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এবং আরও কিছু বামদল।

হরতালে বিক্ষোভ মিছিল ও সমাবেশের কারণে রাজধানীর শাহবাগে মোড়ে তীব্র যানজট তৈরি হয়েছে। অফিসগামী মানুষ নিজ নিজ কর্মক্ষেত্রের দিকে পৌঁছাতে ছুটছেন। জনসমাগম বৃদ্ধি পেলেও গণপরিবহনের সংখ্যা তুলনামূলক কম হওয়াতে কর্মজীবী বহু মানুষ পরিবহনের অপেক্ষায় দাঁড়িয়ে আছেন। এতে জনভোগান্তি আরও বৃদ্ধি পেয়েছে।

সকাল থেকেই হরতাল সমর্থকরা রাজধানীর বিভিন্ন এলাকায় ঝটিকা মিছিল ও সমাবেশ করে চলেছে। সকালে শাহবাগ মোড়ে হরতাল তারা জড়ো হলে পুলিশ সাউন্ড গ্রেনেড ছোড়ে। মিছিল শেষে হরতাল সমর্থকরা শাহবাগ মোড়ে সমাবেশ করতে চাইলে পুলিশ মাইকিং করে তাদের সরিয়ে দেয়।

আমাদের প্রতিবেদক জানিয়েছে, এই মুহূর্তে হরতাল সমর্থকরা শাহবাগ বিভিন্ন মোড় থেকে ঝটিকা মিছিল এবং মাইক ও ভ্যান নিয়ে এসে তাদের সমাবেশ করা শুরু করেছে। মিরপুর, মোহাম্মদপুর, সাইন্সল্যাব, পল্টন, গুলিস্তান ও প্রেসক্লাবের সামনেসহ বিভিন্ন স্থানে হরতালকারীরা বিক্ষোভ প্রদর্শন করে। এতে করে যানজট আরও বেড়েছে।

২৩ নভেম্বর বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) গ্রাহক পর্যায়ে প্রতি ইউনিট ৩৫ পয়সা বিদ্যুতের দাম বৃদ্ধির ঘোষণা দিলে, ওইদিন বিকেলে সংবাদ সন্মেলন করে হরতালের ডাক দেয় বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চা।

বিজ্ঞাপন

হরতালের কারণে রাজধানীর অনেক শিক্ষাপ্রতিষ্ঠান হরতালের কারণে ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে। বামদলগুলোর ডাকা এই হরতাল চলবে দুপুর দুইটা পর্যন্ত।

সারাবাংলা/এসও/এমএ/আইজেকে/নভেম্বর ৩০, ২০১৭

হরতালে_যানজট

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর