Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বি. চৌধুরীর সঙ্গে ন্যাপ-এনডিপি নেতাদের বৈঠক


১৮ অক্টোবর ২০১৮ ১৮:৪৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সদ্য বিএনপি জোট ছেড়ে যাওয়া বাংলাদেশ ন্যাপ ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) শীর্ষ নেতারা বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর (বি. চৌধুরী) সঙ্গে বৈঠক করেছেন।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) বারিধায় বি. চৌধুরীর বাসায় এ বৈঠক হয়। বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলে এ বৈঠক।

বৈঠকে বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, এম গোলাম মোস্তফা ভুইয়া, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা, বিকল্পধারা বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি সারাবাংলাকে বলেন, ‘গত ২২ সেপ্টেম্বর জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশেও আমাদেরকে দাওয়াত দেওয়া হয়েছিল, কিন্তু তখন পর্যন্ত আমরা বিএনপি জোটে ছিলাম। একটা জোটে থাকা অবস্থায় আরেকটি জোটের সঙ্গে যুক্ত হওয়ার বিষয়টি আমাদের কাছে ভালো লাগেনি। সে কারণে ওই নাগরিক সমাবেশে আমরা যাইনি।’

‘যেহেতু সম্প্রতি আমরা বিএনপি নেতৃত্বাধীন জোট থেকে বেরিয়ে এসেছি, সেহেতু এখন কোথাও যেতে আমাদের সমস্যা নেই। তাই যুক্তফ্রন্টের আহ্বায়ক বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর আমন্ত্রণে তার সঙ্গে দেখা করতে  এসেছিলাম। বৈঠকে সমকালীন রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে’— বলেন জেবেল রহমান গানি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নতুন জোট গঠন বা যুক্তফ্রন্টে যোগ দেওয়ার বিষয়ে কোনো আলোচনা হয়নি। এটা ছিল স্রেফ সৌজন্য বৈঠক। উনি (বি. চৌধুরী) দেশের একজন প্রবীণ রাজনীতিক, সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি। ওনার সঙ্গে দেখা করা, কথা বলা, দোয়া নেওয়াই এই সাক্ষাতের মূল উদ্দেশ্য।’

বিকল্পধারার সিনিয়র যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী সাংবাদিকদের বলেন, মূলত এটা ছিল সৌজন্য সাক্ষাৎ। তারপরও বৈঠকে একটি জাতীয়তাবাদী শক্তির ঐক্য করা যায় কিনা, সে বিষয়ে আলোচনা হয়েছে। আমরা চেষ্টা করছি, সমমনা দলগুলোকে নিয়ে একটি জাতীয়তাবাদী শক্তির ঐক্য গড়ে তোলার। সে লক্ষ্যে আজকের এই বৈঠকটি স্যেজন্য হলেও এ বিষয়গুলো আলোচনায় এসেছে।

পরে এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজাও সাংবাদিকদের একই কথা বলেন।

বৈঠকে বাংলাদেশ ন্যাপের প্রেসিডিয়াম সদস্য মনির এনায়েত মল্লিক, ব্যারিস্টার মশিউর রহমান গানি, ভাইস চেয়ারম্যান বাবু স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. নুরুল আমান চৌধুরী, ঢাকা মহানগর ন্যাপের সভাপতি মো. শহীদুননবী ডাবলু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এজেড/টিআর


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর