Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছিনতাই চক্রের রিকশা ফাঁদ!


১৮ অক্টোবর ২০১৮ ২২:৩৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: প্রথমে ছিনতাই চক্রের সদস্যরা বাজারে অবস্থান নেন। এরপর একজন ব্যবসায়ীকে টার্গেট করেন। তারাই মালপত্রসহ ব্যবসায়ীকে তুলে দিতেন রিকশায়। এরপরই বিপত্তি! পরিকল্পনা অনুযায়ী, আগে থেকেই নির্ধারিত জায়গায় পৌঁছালে রিকশাচালক বলবেন চাকায় হাওয়া নেই বা ওজন বেশি- ধাক্কা দিতে হবে।

ছিনতাই চক্রের বাকিদের কাজ হলো, ব্যবসায়ী যখন রিকশা থেকে নেমে ধাক্কা দেবেন- ঠিক তখনই কোনো বিষয় নিয়ে ঝগড়া শুরু করতে হবে। এর ফাঁকে রিকশাওয়ালা মালপত্র নিয়ে চম্পট দেবেন।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) ভোর পর্যন্ত প্রায় ৬ ঘণ্টায় চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই ছিনতাই চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এরা হলেন, দলনেতা শাহ আলম (৪০) ও তার স্ত্রী সাথী বেগম (৩৫) এবং মো. হাছান (২৫) ও হাসান (২৫)। এ সময় ইলিয়াছের কাছ থেকে ছিনতাই করা ৮৩ পিস পোশাক উদ্ধার করা হয়েছে।

গত ১৬ অক্টোবর জনৈক ইলিয়াছ রিকশায় মেয়েদের ১০৫ পিস পোশাক নিয়ে নগরীর রিয়াজউদ্দিন বাজার থেকে টেরিবাজার যাওয়ার পথে এই ছিনতাই চক্রের কবলে পড়েন। তার দেওয়া অভিযোগ পেয়ে চারজনকে গ্রেফতার করা হয়, জানিয়েছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

সারাবাংলাকে তিনি বলেন, ‘এই চক্রের সদস্যরা নগরীর বিভিন্ন কাপড়ের মার্কেট ঘিরে ছিনতাই কার্যাক্রম চালিয়ে আসছিল। চক্রের দলনেতা শাহ আলম আগেও চারবার পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। গ্রেফতার চারজনের বাইরেও তাদের চক্রে ৮ থেকে ১০ জন রয়েছে। কেউ মার্কেটের সামনে ঘোরাফেরা করে। কেউ রিকশা চালায়। শাহ আলমের স্ত্রী সাথীর কাজ মূলত ছিনতাই বা চোরাই কাপড় বিক্রি করা।

বিজ্ঞাপন

মোহাম্মদ মহসীন আরও জানান, ভুক্তভোগী ইলিয়াছ বাদী হয়ে চারজনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেছেন।

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর