Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভর্তি জালিয়াতি: চুক্তির টাকা নিতে এসে রাবিতে গণপিটুনি


১৯ অক্টোবর ২০১৮ ০০:০৫

।। রাবি করেসপন্ডেন্ট ।।

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গোলাম রাব্বানী নামে ভর্তি জালিয়াতির চক্রের এক সদস্যকে গণপিটুনি দিয়ে থানায় সোপর্দ করেছে শিক্ষার্থীরা। মোবাইল ফোনে চুক্তি হওয়ার পর বৃহস্পতিবার (১৮ অক্টোবর) দুপুরে চারুকলা অনুষদ এলাকায় টাকা নিতে এলে শিক্ষার্থীরা তাকে আটক করে থানায় সোপর্দ করে।

গোলাম রাব্বানীর বাড়ি রাজশাহীর বাগমারা উপজেলায়। সূত্রে জানায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনার্স প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার প্রশ্ন দিয়ে ভর্তিতে সহায়তা করা হবে এমন চুক্তি হয় সৌরভ নামে ভর্তিচ্ছুর শিক্ষার্থীর সঙ্গে। অগ্রিম ২০ হাজার টাকা দাবি করে জালিয়াতি চক্রের ওই সদস্য। সৌরভ তাকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আসতে বলেন।

সৌরভ সারাবাংলাকে জানান, গোলাম রাব্বানী দেড় লাখ টাকার বিনিময়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি করে দেবে এমন প্রলোভন দেখায়। ভর্তি পরীক্ষার আগেই সে ২০ হাজার টাকা দাবি করে। টাকা নিতে ক্যাম্পাসে এলে সহপাঠীদের সহায়তায় তাকে পুলিশে দিয়ে আসি।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় জালিয়াতির সঙ্গে জড়িত থাকায় গোলাম রাব্বানী নামে একজনকে শিক্ষার্থীরা মতিহার থানায় দিয়েছে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) শাহাদাৎ হোসেন সারাবাংলাকে জানান, ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে জড়িত থাকায় এক ব্যক্তিকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

আগামী ২২ ও ২৩ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর