Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শহীদ মিনারে কিংবদন্তি আইয়ুব বাচ্চুকে শেষ শ্রদ্ধা


১৯ অক্টোবর ২০১৮ ১০:৪৪

।। সিনিয়র রিপোর্টার।।

ঢাকা: দেশের কিংবদন্তি ব্যান্ড সংগীত শিল্পী আইয়ুব বাচ্চুর মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে। শুক্রবার (১৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর স্কয়ার হাসপাতালের হিমঘর থেকে তাকে শহীদ মিনারে নেওয়া হয়। বেলা সাড়ে বারটা পর্যন্ত মরদেহ রাখা হবে সেখানে।

প্রিয় এই সঙ্গীত তারকাকে শেষবারের দেখতে ও শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে ভিড় করেছেন দীর্ঘদিনের বন্ধু, ভক্ত, স্বজন আর সতীর্থরা।

গুনী এই শিল্পীকে শ্রদ্ধা জানাতে আসেন রাজনীতিবিদ, সংস্কৃতিকর্মী, সঙ্গীত জগতের সতীর্থসহ বিভিন্ন পেশার নানা বয়সী মানুষ।

আইয়ুব বাচ্চুর প্রতি শ্রদ্ধা জানাতে আসেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় শোকে কাতর সংস্কৃতিমন্ত্রী কোনো কথাই বলতে পারেননি।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন,আইয়ুব বাচ্চু মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন। তাই তিনি কনসার্ট শেষ করতেন জাতীয় সংগীতের মাধ্যমে। নতুন প্রজন্ম আইয়ুব বাচ্চুর মতোই মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে গান করবে ।

শ্রদ্ধা নিবেদন শেষে বাদজুম্মা জাতীয় ঈদগাহ ময়দানে তার  প্রথম জানাজা হবে । পরে মরদেহ নেওয়া হবে মগবাজারের  স্টুডিও এবি কিচেনে। চ্যানেল আইয়ে দ্বিতীয় জানাজা শেষে তাকে নেওয়া হবে হিমঘরে।

আইয়ুব বাচ্চুর পরিবার সূত্রে জানা গেছে, বিদেশে থাকা তার দুই ছেলে-মেয়ে  দেশে  ফিরলে শনিবার  সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের  তার মরদেহ নেওয়া হবে জন্মস্থান চট্টগ্রামে। সেখানে আরেকটি জানাজার পর মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন বাংলাদেশে পপ সঙ্গীত জগতের এই তারকা শিল্পী ।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসায় হার্ট অ্যাটাক হওয়ার পর তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সকাল ৯ টা ৫৫ মিনিটে  আইয়ুব বাচ্চুকে মৃত ঘোষণা  করেন চিকিৎসকরা।

সারাবাংলা/জেএএম/জেডএফ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর