Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিনিয়োগ সম্মেলনে যোগ দিতে রোববার জেনেভা যাচ্ছেন রাষ্ট্রপতি


২০ অক্টোবর ২০১৮ ২১:২৯

।। সারাবাংলা ডেস্ক ।।

ঢাকা: ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরাম-২০১৮ সম্মেলনে যোগ দিতে জেনেভায় যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। জেনেভায় জাতিসংঘ দফতরে অনুষ্ঠেয় ৫ দিনব্যাপী সম্মেলনে অংশ নিতে রোববার (২১ অক্টোবর) রাতে রাষ্ট্রপতি ঢাকা ত্যাগ করবেন। আগামী ২২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

শনিবার (২০ অক্টোবর) রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, বিশ্ব নেতাদের সঙ্গে বিনিয়োগ সম্মেলন এবং হোমল্যান্ড অ্যান্ড গ্লোবাল সিকিউরিটি বিষয়ক ২০তম বার্ষিক অধিবেশনে যোগ দিতে রাষ্ট্রপতি আগামীকাল রাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইটে জেনেভার উদ্দেশে যাত্রা করবেন। পাঁচ দিনের সফর শেষ করে আগামী ২৬ অক্টোবর রাষ্ট্রপতির দেশে ফেরার কথা রয়েছে।

সম্মেলনে রাষ্ট্র ও সরকার প্রধান, মন্ত্রী এবং বিশ্বের কোম্পানিগুলোর প্রধান নির্বাহীরা যোগ দেবেন। তারা তাদের ভবিষ্যত পরিকল্পনা নিয়ে মতবিনিময় করবেন। ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরামের দ্বিবার্ষিক এই সম্মেলনে বিশ্বের ১৬০টি দেশের ৪ হাজারের বেশি বিনিয়োগ স্টেকহোল্ডার অংশ নেওয়ার কথা রয়েছে। বিশ্বায়ন ও শিল্পায়নের নতুন যুগে আন্তর্জাতিক বিনিয়োগের জন্য বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলার প্রতি গুরুত্ব দেওয়া হবে। এবারের প্রতিপাদ্য হলো ‘টেকসই উন্নয়নের জন্য বিনিয়োগ‘, বলেন জয়নাল আবেদীন।

ফোরামের ২০১৮ সম্মেলনের মূল অধিবেশনের উদ্বোধনসহ ৫০টির বেশি ইভেন্ট থাকবে। সম্মেলনে গ্লোবাল লিডারর্স ইনভেস্টমেন্ট সামিট, গ্লোবাল ইনভেস্টমেন্ট গেম চেঞ্জার্স সামিট, মিনিস্টারিয়াল রাউন্ডটেবলস, কনফারেন্স, প্রাইভেট সেক্টর-লিড সেশনস, টেড-স্টাইল প্রেজেনটেশন, হাই-প্রোফাইল স্টেকহোল্ডার রাউন্ডটেবলস, নেটওয়ার্কিং ইভেন্টস, অ্যাওয়ার্ড সিরিমনিস এবং ইনভেস্টমেন্ট ভিলেজ ইভেন্ট অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

বিনিয়োগ সম্মেলন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর