Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উদ্ভাবনী ১৯ কাজকে বিআইসির পুরস্কার


২০ অক্টোবর ২০১৮ ২২:৫৪

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: বাংলাদেশকে উদ্ভাবনের উচ্চ শিখরে নিয়ে যেতে বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ (বিআইসি) প্রথমবারের মত আয়োজন করল বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড -২০১৮। এতে দেশের সেরা ১৯টি উদ্ভাবনী কাজকে পুরস্কৃত করা হয়েছে।

আজ (২০ অক্টোবর) রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে নির্বাচিতদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এর আয়োজনে ছিল বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম এবং রেডিও পার্টনার রেডিও টুডে। মিডিয়া পার্টনার ছিল বাংলা ট্রিবিউন।

ইনোভেশন অ্যাওয়ার্ড এর প্রধান ক্যাটাগরিতে ছিল আর্থিক খাত, পোশাক খাত, স্বাস্থ্যখাত, এসডিজি অন্তর্ভুক্তকরণ, প্রক্রিয়া, পণ্য উন্নয়ন, স্টার্ট আপ, সামাজিক ও প্রযুক্তিখাত। এছাড়া মাস্টার অব রিইনভেনশন নামে একটি বিশেষ ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়।

অ্যাওয়ার্ডে ৯টি মূল ক্যাটাগরিসহ আরও একটি বিশেষ ক্যাটাগরিতে মোট ১৬৮ টি মনোনয়ন জমা পড়েছিল। বিজয়ীদের নির্বাচনে দুটি জুরি অধিবেশন অনুষ্ঠিত হয়। যেখানে দেশের প্রখ্যাত বিশেষজ্ঞদের দ্বারা মনোনয়নগুলো মূল্যায়ন করা হয়। পণ্য, সেবা কিংবা প্রক্রিয়া খাতে যে কোনো ধরনের অগ্রগতি, তাদের নতুনত্ব, বাজারে চাহিদা, অর্থনৈতিক প্রভাব-একয়েকটি মানদণ্ডের ওপর এবারের ইনোভেশন অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্যানেল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অধ্যাপক সৈয়দ ফারহাত আনোয়ার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি অ্যাফেয়ার্স এর প্রিন্সিপাল কো অর্ডিনেটর মো. আবুল কালাম আজাদ, ব্র্যাক এর অ্যাডভোকেসি, টেকনোলজি ও পার্টনারশিপ বিভাগের পরিচালক কে এম মোরশেদ, ব্রিটিশ অ্যামেরিকান টোব্যাকো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিমসহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/একে

ইনোভেশন অ্যাওয়ার্ড বিআইসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর