Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পারটেক্স চেয়ারম্যান হাসেমকে দুদকে ৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদ


২১ অক্টোবর ২০১৮ ১৭:৪৩

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেমকে ছয় ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২১ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় তিনি দুদক কার্যালয়ে আসেন। পরে তাকে দিনভর জিজ্ঞাসাবাদ করেন দুদকের উপপরিচালক মোশারফ হোসেইন মৃধা।

বিকেল সাড়ে ৪টায় বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে পারটেক্স চেয়ারম্যান কোনো কথা বলতে চাননি। বরং মূল গেট এড়িয়ে অন্য গেট দিয়ে বের হতে চান। সাংবাদিকদের প্রশ্নের মুখে এম এ হাসেম বলেন, ‘আমি জানি না কেন আমাকে ডাকা হয়েছে।’

এর আগে, গত ১৯ সেপ্টেম্বর দুদকের উপপরিচালক মোশারফ হোসেইন মৃধা এম এ হাসেমকে তলব করে নোটিশ পাঠান। সেই চিঠিতে তাকে ২৬ সেপ্টেম্বর দুদক কার্যালয়ে হাজির থাকতে বলা হয়েছিল। তবে অসুস্থতার কারণে হাসেম আরও এক মাস সময় চান। সেদিন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সারাবাংলাকে জানিয়েছিলেন, ‘এম এ হাসেম দুদককে জানিয়েছেন, তিনি অসুস্থ এবং তিনি এক মাস সময় চেয়েছেন।’ পরে দুদক তাকে জিজ্ঞাসাবাদের জন্য নতুন করে আজকের (রোববার) দিন ঠিক করে।

দুদকের অভিযোগে বলা হয়েছে, পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেম সরকারের রাজস্ব ফাঁকি, বৈধ ব্যবসার আড়ালে অবৈধ ব্যবসা পরিচালনা ও নোয়াখালীর সুবর্ণচরে ৫০০ একর সরকারি সম্পত্তি দখলের মাধ্যমে শত শত কোটি টাকার মালিক হয়েছেন। এছাড়াও পারটেক্স গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানের নামে স্বল্প মূল্যে পণ্য আমদানি করে মূল্য বেশি দেখিয়ে শত শত কোটি টাকা বিদেশে পাচার করার অভিযোগও এনেছে দুদক।

এর আগে, ২০১৪ সালের সেপ্টেম্বর মাসে পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেম ও তার দুই ছেলেকে সোনালী ব্যাংক থেকে ঋণপত্রের (এলসি) বিপরীতে চিনি আমদানির নামে ১৫০ কোটির টাকার অনিয়মের অভিযোগে জিজ্ঞাসাবাদ করেছিল দুদক।

সারাবাংলা/ইএইচটি/টিআর

এম এ হাসেম দুদক পারটেক্স গ্রুপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর