Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মইনুলের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে আইনি নোটিশ


২২ অক্টোবর ২০১৮ ১৫:৪৬

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্টে ব্যারিস্টার মঈনুল হোসেন জামায়াতের প্রতিনিধি হিসেবে অংশ নিয়েছেন কি না তা তথ্য প্রমাণসহ উপস্থাপন করতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। এছাড়া নোটিশে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ব্যারিস্টার মইনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে বলা হয়েছে।

সোমবার (২২ অক্টোবর) সুপ্রিমকোর্টের আইনজীবী এসএম জুলফিকার আলী জুনু রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশ পাঠিয়েছেন।

আইনজীবী সমাজের পক্ষে তিনি এ নোটিশ পাঠিয়েছেন বলেও দাবি করেছেন এ আইনজীবী।

নোটিশে বলা হয়, সাংবাদিক মাসুদা ভাট্টি কোন তথ্য প্রমাণের ভিত্তিতে ব্যারিস্টার মইনুল হোসেনকে জাতীয় ঐক্যফ্রন্টের মিটিংয়ে জামায়াতের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করেছেন তা তথ্য প্রমাণসহ তুলে ধরতে হবে। তা ব্যারিস্টার মঈনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে হবে। এতে ব্যর্থ হলে মাসুদা ভাট্টির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

নোটিশে আরও বলা হয়েছে, ‘সম্প্রতি চ্যানেল ৭১-এর একটি টকশোতে ব্যারিস্টার মইনুল হোসেনকে জাতীয় ঐক্যফ্রন্টের মিটিংয়ে জামায়াতের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করেছেন বলে মন্তব্য করেন মাসুদা ভাট্টি। তিনি কোন তথ্য প্রমাণের ভিত্তিতে এ কথা বলেছেন তা ২৪ ঘণ্টার মধ্যে জাতির সামনে তুলে ধরার অনুরোধ জানাচ্ছি। আর তা না করা হলে উপযুক্ত আইনের মাধ্যমে যথোপযুক্ত ক্ষতিপূরণ ও শাস্তি চেয়ে মানহানির (মাসুদা ভাট্টির বিরুদ্ধে) মামলা করা হবে।’

নোটিশে আরও বলা হয়েছে, ‘মাসুদা ভাট্টি তার মন্তব্যের মাধ্যমে মইনুল হোসেনের সামাজিক মর্যাদা ক্ষুণ্ন করার চেষ্টা করেছেন, যা ফৌজদারি আইনে শাস্তিযোগ্য অপরাধ।’

বিজ্ঞাপন

২৪ ঘণ্টার মধ্যে উপযুক্ত জবাব না দিলে তাকে সাইবার সিকিউরিটি অ্যাক্টের সংশ্লিষ্ট ধারার অধীনে সাত দিনের মধ্যে আইনগত ব্যবস্থা গ্রহণে ডিএমপির পুলিশ কমিশনারের কাছে আবেদন করার কথা জানানো হয়েছে।

সারাবাংলা/এজেডকে/একে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর