Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জবি ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ২


২৩ অক্টোবর ২০১৮ ১০:৫১

।। জবি করেসপন্ডেন্ট।।

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই জন আহত হয়েছেন। বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি ও কোতোয়ালি থানার ওসির হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

সোমবার (২২ অক্টোবর) রাতে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আহতরা হলেন- সভাপতি তরিকুল ইসলাম গ্রুপের কর্মী ভূমি ব্যবস্থাপনা বিভাগের ছাত্র আবু সুফিয়ান। তিনি ২০১৬-১৭ সেশনের ছাত্র। অপরজন হলো সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল গ্রুপের কর্মী নৃবিজ্ঞান বিভাগের হাসান। তিনি ২০১৭-১৮ সেশনের ছাত্র।

প্রতক্ষ্যদর্শী সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে কনসার্ট চলাকালে মেয়াদোত্তীর্ণ কমিটির সেক্রেটারি শেখ জয়নুল আবেদিন রাসেল গ্রুপের ১২ ব্যাচের এক ছাত্রের সঙ্গে সভাপতি তরিকুল ইসলাম গ্রুপের ১৩ ব্যাচের একজনের ধাক্কাধাক্কি হয়। পরে দুই পক্ষে সংঘর্ষ হয়। এরপর সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীদের ওপর সভাপতি গ্রুপের কর্মীরা সংঘবদ্ধ হয়ে আক্রমণ করে। এতে আহত হন সাধারণ সম্পাদকের গ্রুপের কর্মী হাসান। পরে সভাপতি গ্রুপের কর্মীদের ওপর সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীরাও আক্রমণ করে। এতে আহত হন সভাপতি গ্রুপের আবু সুফিয়ান।

এ সময় বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি ও কোতোয়ালি জোনের এসি বদরুল হাসান রিয়াদ ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে আনুমানিক রাত ১০টার দিকে জবি সহকারী প্রক্টর মোস্তফা কামালের সহযোগিতায় পুলিশ বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীদের বের করে দেয়।

বিজ্ঞাপন

জবির সাংবাদিকতা বিভাগের এক শিক্ষার্থী বলেন, ‘আমরা সারাদিন ভালোভাবেই অনুষ্ঠান উপভোগ করছিলাম। বিকালের পরে শাখা ছাত্রলীগের মাতলামিতেই উৎসব যেন রণক্ষেত্রে পরিণত হয়।’

এদিকে ক্যাম্পাসের একাধিক সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের নামে দিনভর ক্যাম্পাসে মাদক সেবন করে মাতলামিতে জরিত ছিল ছাত্রলীগ নাম ধারী বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। এতে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের সুষ্ঠ পরিবেশ নষ্ট হয়।

এ বিষয়ে জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ক্যাম্পাসে জুনিয়র শিক্ষার্থীদের মধ্যে এ সংঘর্ষে র ঘটনা ঘটে। সভাপতি সাধারণ সম্পাদক মিলে তা সমাধান করে দিয়েছি। এখন কোন সমস্যা নেই।’

সারাবাংলা/জেআর/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর