Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে রাবি শিক্ষার্থীর কারাদণ্ড


২৩ অক্টোবর ২০১৮ ১৭:৩৬

।। রাবি করেসপন্ডেন্ট ।।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে মো. মুনসুর রহমান নামে একজনকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আটক মনসুরকে কারাগারে প্রেরণ করা হয়েছে। মঙ্গলবার (২৩ অক্টোবর) সকাল ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মোছা. রনী খাতুন এ আদেশ দেন।

মো. মুনসুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার বাড়ি রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রামে।

আরও পড়ুন: ঢাবির ‘ঘ’ ইউনিটে উত্তীর্ণদের আবারও ভর্তি পরীক্ষা

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকাল ৮টা থেকে ব্যবসায় অনুষদভুক্ত ‘বি-২’ গ্রুপের পরীক্ষা শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনের ৪২৫ নম্বর কক্ষে জনৈক আল-আমিনের হয়ে প্রক্সি দিচ্ছিলো মুনসুর। পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ওই কক্ষ পরিদর্শন করেন। এ সময় মুনসুরের গতিবিধি সন্দেহ হওয়ায় তিনি তার কাগজপত্র যাচাই করেন। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট রনী খাতুন ঘটনাস্থলে আসেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার জালিয়াতির বিষয়টি ধরা পড়লে তাকে কারাদণ্ড প্রদান দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর লুৎফর রহমান বলেন, ‘পরীক্ষার হল পরিদর্শনের সময় মুনসুরকে দেখে সন্দেহ হলে দায়িত্বরত পরিদর্শকের সহযোগিতায় তার কাগজপত্র দেখি। পরে ভ্রাম্যমাণ আদালতে খবর দিলে তারা এসে তাকে আটক করেন।’

সারাবাংলা/এনএইচ

ভর্তি জালিয়াতি রাজশাহী বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর