Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামের সাবেক মেয়রের বিরুদ্ধে মামলা


২৪ অক্টোবর ২০১৮ ১৩:৪৫

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

বুধবার (২৪ অক্টোবর) চট্টগ্রামের বাঁশখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাইনুল ইসলামের আদালতে মামলাটি দায়ের করেছেন বাঁশখালী উপজেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম আহ্বায়ক স্বপন কুমার দাশ।

আদালত মামলাটি গ্রহণ করে বাঁশখালী থানাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন বলে সারাবাংলাকে জানিয়েছেন অতিরিক্ত জেলা পিপি বিকাশ রঞ্জন ধর। তিনি জানান, দণ্ডবিধির ২৯৮ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, মামলার আরজিতে বাদি অভিযোগ করেছেন- সদ্য শেষ হওয়া দুর্গাপূজার সময় মাহমুদুল ইসলাম চৌধুরী বাঁশখালীর বিভিন্ন পূজামণ্ডপে যান। সেখানে তিনি প্রতিটি মণ্ডপে প্রায় অভিন্ন বক্তব্য দেন। এতে তিনি বলেন, ‘দেবী দুর্গার ১০ হাত হলেও আমার হাত ১১টা। দুর্গার হাতের চেয়েও আমার হাত লম্বা।’

মামলার আরজিতে আরও বলা হয়েছে- ১৯৯০ সালে এই মাহমুদুল ইসলাম চৌধুরীর ইন্ধনে বাঁশখালীতে হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন মঠ-মন্দির পুড়িয়ে দেওয়া হয়।

মাহমুদুল ইসলাম চৌধুরী নিজের ক্ষমতা প্রদর্শন করতে গিয়ে ইচ্ছাকৃতভাবে হিন্দু সম্প্রদায়ের মানুষের মনে আঘাত দিয়েছেন বলে আরজিতে অভিযোগ করা হয়েছে।

মাহমুদুল ইসলাম চৌধুরী আশির দশকে সাবেক সেনাশাসক হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ছিলেন।

সারাবাংলা/আরডি/এমও

ধর্মীয় অনুভূতি মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর