Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুমিল্লায় খালেদা জিয়ার নাশকতা মামলা আপিল শুনানির জন্য আদালতে


২৪ অক্টোবর ২০১৮ ১৮:৩৯

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: কুমিল্লায় নাশকতার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন আদালত। বুধবার (২৪ অক্টোবর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ আপিলটি শুনানির জন্য গ্রহণ করেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে আইনজীবী ছিলেন এ জে মোহাম্মাদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ।

ড. বশির উল্লাহ জানান, খালেদা জিয়ার জামিন চেয়ে করা আপিল শুনানির জন্য আদালত গ্রহণ করেছেন। একইসঙ্গে তাকে কেন জামিন দেওয়া হবে না এ মর্মে আদালত রাষ্ট্রপক্ষকে নোটিশ দিয়েছেন। আপিল শুনানি শুরু হলে এই নোটিশের কার্যকারিতা শুরু হবে। বিএনপি প্যানেলের আইনজীবী ব্যারিস্টার একেএম এহসানুর রহমানও তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

গত ১৪ অক্টোবর খালেদা জিয়ার পক্ষে আবেদন যথাযথ হয়নি উল্লেখ করে অ্যাটর্নি জেনারেল আপত্তি জানালে আদালত ফের যথাযথ প্রক্রিয়ায় আপিল করার নির্দেশ দেন। পরদিন ১৫ অক্টোবর খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা আপিল দায়ের করেন।

এর আগে গত ২ অক্টোবর আদালতের অনুমতি নিয়ে খালেদা জিয়ার আইনজীবী কায়সার কামাল হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট শাখায় জামিন আবেদন করেন।

বিএনপি’র টানা অবরোধ-হরতালের মধ্যে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় একটি নৈশকোচে পেট্রোল বোমা হামলায় আট যাত্রীর মৃত্যু হয়। ওই ঘটনায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে এবং বিস্ফোরক আইনে মামলা করে পুলিশ। পরবর্তীতে পুলিশের আবেদনেই বিস্ফোরক আইনে দায়ের করা মামলাটি বিশেষ ক্ষমতা আইনের মামলায় রূপান্তর করা হয়।

বিজ্ঞাপন

ওই মামলায় কুমিল্লার বিশেষ ট্রাইব্যুনাল খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন।

সারাবাংলা/এজেডকে/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর