Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোনার বাংলা গড়তে সব ধর্ম-বর্ণের মানুষকে একযোগে কাজ করার আহ্বান


২৪ অক্টোবর ২০১৮ ১৯:০৬

।। সারাবাংলা ডেস্ক ।।

ঢাকা: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে সব ধর্ম-বর্ণের মানুষকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৪ অক্টোবর) বৌদ্ধ সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব ‘কঠিন চীবর দান’ উপলক্ষে দেওয়া এক বাণীতে তিনি এই আহ্বান জানান।

বাণীতে প্রধানমন্ত্রী বাংলাদেশ বিশ্বের সব বৌদ্ধ ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানান। তিনি বলেন, মহামতি গৌতম বুদ্ধের শান্তির বাণী মানবজাতির কল্যাণ ও বিশ্বশান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। ‘ধর্ম যার যার, উৎসব সবার’ এই আপ্তবাক্য ধারণ করে অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশের সব ধর্ম ও বর্ণের মানুষ দেশ গড়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, আমাদের সরকার দেশে বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে বাংলাদেশকে বিশ্বসভায় একটি শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমি আশা করি, গৌতম বুদ্ধের অহিংসার বাণী ধারণ করে সামাজিক ঐক্য, শান্তি ও স্থিতিশীলতা বজায় রেখে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে সকল ধর্ম-বর্ণের মানুষ একযোগে কাজ করবেন।

প্রধানমন্ত্রী ‘কঠিন চীবর দান’ ধর্মীয় উৎসবের সার্বিক সফলতা কামনা করেন।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর