Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রূপগঞ্জে ইউপি যুবলীগ সভাপতিসহ ৩ জন অপহৃত, প্রতিবাদে সড়ক অবরোধ


২৫ অক্টোবর ২০১৮ ০০:২৫

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: নারায়ণগঞ্জের রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়ন যুবলীগ সভাপতি শফিকুর রহমান ভূঁইয়া বাদল ও তার দুই সঙ্গীকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। অপহৃত অন্য দু’জন হলেন— শাকিল ভূঁইয়া (২১) ও শাকিল মিয়া (১৯)।

বুধবার (২৪ অক্টোবর) বেলা পৌনে ৩টার দিকে কায়েতপাড়া বড়ালু পাড়াগাঁও এলাকার খানকাহ শরীফের সামনে থেকে অজ্ঞাত পরিচয় কয়েকজন একটি মাইক্রোবাসে করে তাদের তুলে নিয়ে যায়।

একাধিক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতারা জানান, শফিকুর রহমান বাদল ওই সময় কায়েতপাড়া ইউপি কার্যালয়ের সামনে নিজ বাড়ি থেকে দুই সঙ্গীকে নিয়ে বের হয়ে মোটর সাইকেলযোগে যাচ্ছিলেন। খানকাহ শরীফের সামনে পৌঁছালে হঠাৎ সাদা রঙের একটি মাইক্রোবাস (নম্বর-ঢাকা মেট্রো-চ ১৭-১৮৮৯) তার পথ আটকায়। কিছু বলার সুযোগ না দিয়েই অজ্ঞাত কয়েকজন মাইক্রোবাস থেকে নেমে বাদল ও তার দুই সঙ্গীকে মাইক্রোবাসে তুলে নেয়। অপহরণকারীদের একজন তাদের মোটরসাইকেলটিও চালিয়ে নিয়ে যায়।

এ ঘটনায় বিকেলে রূপগঞ্জের ভুলতা, কাঞ্চন এলাকায় মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী। বিষয়টি নিয়ে রূপগঞ্জ থানা, নারায়ণগঞ্জ ডিবি ও র‌্যাব-১১-এর শরণাপন্ন হলে তারা এ ব্যাপারে কোনো সদুত্তর দিতে পারেনি বলেও জানাচ্ছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

এলাকার আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতাকর্মীসহ এলাকার সাধারণ মানুষও অবরোধ কর্মসূচিতে অংশ নিয়েছেন। তারা বলছেন, যতক্ষণ পর্যন্ত শফিকুর রহমান বাদলকে ফিরে পাওয়া না যাবে, ততক্ষণ তাদের অবরোধ চলবে। তাদের বক্তব্য, দিন-দুপুরে একজন যুবলীগ নেতার এভাবে নিখোঁজ হওয়া কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

বিজ্ঞাপন

শফিকুর রহমান বাদলের স্ত্রী বলেন, ‘আমার স্বামীর সঙ্গে রূপগঞ্জের কারও কোনো বিরোধ নেই। শুধু কায়েতপাড়া ইউপি চেয়ারম্যানের সঙ্গে নির্বাচনের সময় থেকেই বিরোধ চলে আসছে। এর আগে বিভিন্ন সময়ে আন্ডা রফিক আমার স্বামীকে হত্যার হুমকিও দিয়েছেন। তবে এ ব্যাপারে আমি এখনি কিছু বলতে পারব না। আমি মানসিকভাবে বিধ্বস্ত। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে প্রার্থনা, আমি আমার স্বামীকে সুস্থ ও স্বাভাবিক অবস্থায় ফেরত চাই।’

উল্লেখ্য বাদলের বাবা হাবিবুর রহমান কায়েতপাড়া ইউনিয়নের দুই বারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। তার দাদা আয়াত আলী ভূঁইয়াও ছিলেন তিন বারের ইউপি চেয়ারম্যান।

এদিকে, রূপগঞ্জ থানা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন মহাসড়ক অবরোধের সময় বলেন, বাদলকে কে বা কারা তুলে নিয়ে গেছে, তা আমরা এখনও জানতে পারিনি। আইনশৃঙ্খলা বাহিনীও আমাদের কিছু জানাতে পারেনি। আমরা দ্রুত বাদল ও তার দুই সঙ্গী— শাকিল মিয়া ও শাকিল ভূঁইয়াকে অক্ষত অবস্থায় আমাদের মাঝে ফিরে পেতে চাই।

রাত ৮টার দিকে অবরোধ তুলে নেওয়ার সময় তিনি বলেন, রাতের মধ্যে বাদলকে ফেরত না পেলে বৃহস্পতিবার (২৫ অক্টোবর) সকাল থেকে আবারও অবরোধ চলবে।

সারাবাংলা/এসজেড/এমএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর