Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দাবি না মেনে তফসিল ঘোষণা হলে ঝড় উঠবে’


২৬ অক্টোবর ২০১৮ ১৪:০৩

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বিএনপিসহ বিরোধী দলের দাবি মেনে নেওয়ার আগেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে দেশে ঝড় উঠবে বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার (২৬ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরামের উদ্যোগে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশের তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতিহিংসামূলক সাজা বাতিল এবং বিএনপি যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উল-নবী খান সোহেল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিউন টুকু, মামুন হাসান ও ইসহাক সরকারসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে এই প্রতিবাদ সমাবেশ আয়োজন করা হয়।

আরও পড়ুন- ‘সংস্কারপন্থীদের ফেরানো হচ্ছে দলীয় সিদ্ধান্তেই’

প্রতিবাদ সমাবেশে মওদুদ আহমদ বলেন, আমাদের দাবি দাওয়া না মেনে নিয়ে (নির্বাচন কমিশন) তফসিল ঘোষণা করতে পারে না। ২০১৪ সালের মতো আবারও নিবার্চন করতে দেওয়া হবে না। নির্বাচন যদি সুষ্ঠু ও সঠিকভাবে অনুষ্ঠিত হয়, তাহলে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত। আর বিএনপি বিপুল ভোটে জয়ী লাভ করবে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এ পর্যন্ত প্রায় পাঁচ হাজারেরও বেশি মামলা করা হয়েছে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে। নিবার্চনের আগে হাজার হাজার বিএনপি নেতাকর্মীকে কারাবন্দি করে রাখা হচ্ছে। কোনো ধরনের ঘটনা ছাড়াই গ্রেফতার করা হচ্ছে তাদের। সরকার চেষ্টা করছে, বিএনপি যেন নির্বাচনে অংশ না দেয়। তারা ক্ষমতা ধরে রাখতে চায় বলেই বিএনপি নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে জেলে আটকে রাখছে।

ডিজিটাল নিরাপত্তা আইন প্রসঙ্গে মওদুদ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন গণমাধ্যমের স্বাধীন ক্ষমতায় হস্তক্ষেপ করা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনের ৪৭ ধারায় পুলিশকে সীমাহীন ক্ষমতা দেওয়া হয়েছে। পুলিশ চাইলে যে কাউকে গ্রেফতার করতে পারবে, যেকোনো জিনিস জব্দ করতে পারবে।

প্রতিবাদ সমাবেশে বক্তারা খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যহত থাকবে বলেন জানান।

বিচার বিভাগ এখন নির্বাহী বিভাগের হাতে চলে গেছে মন্তব্য করে মওদুদ আহমদ বলেন, এর আগে জামিন শুনানি একদিন করা হতো। এখন জামিনের আবেদন করলে সেটা শুনানির জন্য নতুন দিন দেওয়া হয়। আবার আদেশের জন্য দেওয়া হয় আরেকটি সময়।

প্রতিবাদ সমাবেশে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যানের ডা. এ জেড এম জাহিদ হোসেন, বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরামের সাবেক দফতর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্ছুসহ অন্যরা বক্তব্য রাখেন।

সারাবাংলা/এআই/টিআর

বিএনপি ব্যারিস্টার মওদুদ ব্যারিস্টার মওদুদ আহমদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর