Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সমৃদ্ধির পথে এগিয়ে যেতে শেখ হাসিনার অপেক্ষায় বরগুনাবাসী


২৭ অক্টোবর ২০১৮ ১৪:১৮

।। নৃপেন রায়, সিনিয়র করেসপন্ডেন্ট।।

বরগুনা থেকে: স্বপ্নের পদ্মা বহুমখী সেতু, পায়রা বন্দর ও বঙ্গোপসাগরের ব্লু ইকোনমিকে ঘিরে করে দক্ষিণ জনপদে বহুমুখী সম্ভাবনার হাতছানিতে এক উজ্জ্বল সমৃদ্ধ আগামীর বাংলাদেশ উঁকি দিচ্ছে। এরই মধ্যে বাণিজ্যিক সমুদ্রবন্দর হিসেবে যাত্রা শুরু করেছে পায়রা।

সংশ্লিষ্টরা বলছেন, পদ্মা সেতু চালু হলে এই সমুদ্রবন্দর ও সামুদ্রিক অর্থনীতির বদৌলতে বদলে যাবে দক্ষিণের সামগ্রিক অগ্রগতি। সেই দক্ষিণ জনপদের পটুয়াখলী ও বরগুনায় একঝাঁক উন্নয়ন কর্মসূচি ও প্রকল্পের উপহার নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আসন্ন জাতীয় নির্বাচনের কয়েকমাস আগে শনিবার বরগুনার তালতলীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে নেতাকর্মীসসহ স্থানীয় জনগণের মাঝে উচ্ছ্বাস ছড়িয়ে পড়ছে। ‘শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধির পথে এগিয়ে যাই এক সাথে’ স্লোগানে মুখর হয়ে উঠেছে বরগুনার অলিগলি। নেতাকর্মীরা এখন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আগমনের অপেক্ষায় রয়েছেন।

পটুয়াখালীর কলাপাড়ায় নির্মানাধীণ তাপ বিদ্যুৎকেন্দ্র নির্মাণে ক্ষতিগ্রস্ত ১৩০টি পরিবারের জন্য নবনির্মিত ‘স্বপ্নের ঠিকানা’ নামে আবাসন পল্লী উদ্বোধনসহ অন্যান্য প্রকল্পের ভিত্তি স্থাপন শেষে বিকেলে তিনটার দিকে বরগুনার তালতলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন।

এ উপলক্ষে কয়েকদিন থেকে জেলা প্রশাসনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরারা প্রস্তুতি গ্রহণ করেছে। কেন্দ্রীয় নেতারাও বরগুনায় অবস্থান করে জনসভা সফলে সকল প্রস্তুতি গ্রহণ করেছে। বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেনসহ জেলা আওয়ামী লীগের নেতারা সার্বিক বিষয় তদারকি করছে।

বিজ্ঞাপন

এবিষয়ে স্থানীয় নেতাকর্মীসহ জানায়, দেশের জনগণ এখন শেখ হাসিনার উন্নয়ন অর্জনের সাথে ঐক্যবদ্ধ। তিনি পিছিয়ে থাকা দক্ষিণ জনপদে উন্নয়নের জোয়ার সৃষ্টি করেছেন।

বরগুনার বাসিন্দা ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রোজিনা নাসরিন রোজী বলেন, ‘প্রধানমন্ত্রীর এ সফরের মাধ্যমে বরগুনাবাসীর দীর্ঘদিনের উন্নয়ন ও ডিজিটালাইজেশনের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। সমৃদ্ধির পথে এগিয়ে যাই এক সাথে, বিশ্বমানবতার আলোকবর্তিকা শেখ হাসিনার সাথে’ শ্লোগানকে সামনে রেখে গোটা বরগুনা অঞ্চলের তরুণ-নারী সমাজ আজ দল মত নির্বিশেষে নৌকার জয়গানে ঐক্যবদ্ধ প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে দক্ষিণাঞ্চলের মানুষের মধ্যে যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে মাননীয় নেত্রীকে আবারও ক্ষমতায় আনতে বরগুনাবাসী ঐক্যবদ্ধ আছে।’

বরগুনায় এসে উন্নয়ন বেশকিছু প্রকল্পের উদ্বোধন ও নামফলক স্থাপন করবেন শেখ হাসিনা। প্রকল্পগুলোর মধ্যে রয়েছে— বরগুনা সদর হাসপাতালকে ৫০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীতকরণ; বামনা উপজলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন; বেতাগী উপজলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন; বরগুনা জেলা গণগ্রন্থাগার; বরগুনা জেলা পুলিশ লাইনে মহিলা ব্যারাক নির্মাণ; দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য হোস্টেল নির্মাণ ও সম্প্রসারণ র্শীষক প্রকল্পরে আওতায় বরগুনা দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য আগের নির্মিত একতলা হোস্টেলের ওপর দ্বিতীয় তলা হোস্টেল নির্মাণসহ প্রথম তলার নবায়ন; বরগুনা জেলার আমতলী থানা ভবন; বরগুনা সদর ইউনিয়ন ভূমি অফিস, ডৌয়াতলা ইউনয়িন ভূমি অফিস (উপকূলীয়); হোসনাবাদ ইউনিয়ন ভূমি অফিস (উপকূলীয়); ঘূর্ণিঝড় সিডর ও আইলায় ক্ষতিগ্রস্ত উপকূলীয় বাঁধ পুনর্বাসন; এম বালিয়াতলী ডি. এন কলেজের চার তলা একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, বরগুনা সদর; সৈয়দ ফজলুল হক ডিগ্রি কলেজের চার তলা একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, পাথরঘাটা; ইউনুস আলী খান ডিগ্রি কলেজের চার তলা একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, আমতলী; উপজেলা প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্র, তালতলী; বাকেরগঞ্জ-পাদ্রীশিবপুর-কাঠালতলী-সুবিদখালী-বরগুনা সড়ক প্রশস্তকরণ ও মজবুতিকরণ; চুড়রিচর ইউনয়িন পরষিদ-হাজারবিঘা-কামড়াবাদ-পুরাকাটা ফেরিঘাট সড়কের আরসিসি গার্ডার ব্রিজ; গৌরচিন্না ইউনয়িন পরষিদ কমপ্লেক্সে ভবন; বেতাগী উপজেলার বদনীখালী আরসিসি গার্ডার ব্রিজ, তালতলী উপজলো পরিষদ কমপ্লেক্স ভবন, বামনা উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন সম্প্রসারণ; একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক ভবন, বামনা; একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক ভবন, তালতলী (২১টি)।

বিজ্ঞাপন

এরপর দুপুর ৩টায় বরগুনার তালতলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাবাংলা/এনআর/একে

আওয়ামী লীগ উন্নয়ন প্রকল্প প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর