Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আইন পরিবর্তনের সুযোগ নেই, ধর্মঘট প্রত্যাহার করুন’


২৮ অক্টোবর ২০১৮ ১২:১৪

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: এই মুহূ‌র্তে আইন প‌রিবর্তন করে দাবী মেনে নেওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার (২৮ অক্টোবর) রাজধানীর সেতুভবনে ইউরোপিয় ইউনিয়নের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের পরিবহন শ্রমিকদের উদ্দেশে বলেন, এই মুহূ‌র্তে  আইন পরিবর্তন করার কোন সুযোগ নেই। এই মুহূ‌র্তে তা প‌রিবর্তন কর‌তে পার‌ব না। পরবর্তী পার্লা‌মেন্ট পর্যন্ত তা‌দের অপেক্ষা কর‌তে হ‌বে। একটু ধৈর্য্য সহকারে তারা অপেক্ষা কর‌বেন, এর ম‌ধ্যে কোন ন্যায় সঙ্গত বিষয় থাকে তাহ‌লে পরবর্তী‌তে আলোচনার মাধ্যমে বি‌বেচনা করা হ‌বে।  ধর্মঘট প্রত্যাহার করুন, মানুষ‌কে কষ্ট দি‌য়ে কোন লাভ নেই ।

সেতুমন্ত্রী বলেন, আগামীকাল পার্লা‌মেন্ট শেষ হ‌বে। এরপর পার্লা‌মে‌ন্টের কোন সদস্য ক্ষমতা প্রয়োগ অথবা কোন কাজ কর‌তে পার‌বে না। এমন‌কি নির্বাচন বি‌ধির আচারণ সবাইকে সমানভা‌বে মান‌তে হ‌বে।

ঐক্যফ্রন্ট হায় হতাশ কর‌ছে উল্লেখ করে তিনি বলেন, অপ‌জিশন তো একটু ক্রি‌টিক্যাল হ‌বেই। অপ‌জিশ‌নের কাজই হ‌লো ক্রি‌টিসাইজ করা। তারা ৭ দফা দা‌বি দি‌য়ে‌ছে। এই মুহূ‌র্তে ৭ দফা মে‌নে নি‌তে হ‌লে সং‌বিধান প‌রিবর্তন কর‌তে হ‌বে। যা কোন অবস্থাতেই সম্ভব না। কা‌জেই এই দা‌বির ব্যাপা‌রে তারা য‌দি স্ট্রাইক ক‌রেন, অনড় থা‌কেন তাহ‌লে অস্থিরতার প‌রি‌বেশ তৈ‌রি হ‌তে পা‌রে। ‌যেখা‌নে একটা শা‌ন্তিপূর্ণ নির্বাচনী প‌রি‌বেশ বিরাজ কর‌ছে, যেটা তা‌দের দরকার একটা নি‌রপেক্ষ নির্বাচন ক‌মিশন, এছাড়া নতুন ক‌রে নির্বাচন ক‌মি‌শ‌নের পুনর্গঠ‌নের কোন সু‌যোগ নেই।

বিজ্ঞাপন

ওবায়দুল তাদের বলেন, রাষ্ট্রপ‌তি এক‌টি সার্চ ক‌মি‌টি গঠন ক‌রে সকল দ‌লের প্রতিনিধিকে নি‌য়ে ইলেকশন ক‌মিশন গ‌ঠিত হ‌য়ে‌ছে। কা‌জেই এটা প‌রিবর্তন করার কোন সুযোগ নেই। তার পরও য‌দি প‌রিবর্তন চায় তাহ‌লে আস‌লে ইলেকশন চায় কিনা সেটাও আমা‌দের বড় প্রশ্ন। এবং সাত দফার ম‌ধ্যে যে দা‌বি আছে সেগু‌লো এই মুহূর্তে মে‌নে ‌নেওয়া সম্ভব নয়।

সারাবাংলা/ এমএমএইচ/এমএইচ/জেডএফ

আরও পড়ুন

ঢাকা থেকে ছাড়ছে না দূরপাল্লার বাস, বিপাকে যাত্রীরা
২৮-২৯ অক্টোবর সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক
সারাদেশে পরিবহন ধর্মঘট, ছাড়ছে না দূরপাল্লার বাস
ধর্মঘট প্রত্যাহার সম্ভব নয় : শ্রমিক নেতা
শ্রমিকদের নৈরাজ্য, গাড়ি বের করার ‘শাস্তি’ মুখে-শরীরে পোড়া মবিল

 

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর