Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর সঙ্গে বার্নিকাটের বিদায়ী সাক্ষাৎ


৩০ অক্টোবর ২০১৮ ১৬:৩৯

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। মঙ্গলবার (৩০ অক্টোবর) গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন এই বিদায়ী কূটনীতিক।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, সাক্ষাতকালে বাংলাদেশের উন্নয়নে মার্কিন সহায়তা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বার্নিকাট। দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে দুই পক্ষই সন্তোষ প্রকাশ করেছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের জনগণের উন্নয়ন করাই যে বর্তমান সরকারের মূল লক্ষ্য সে কথা বৈঠকে বলেন প্রধানমন্ত্রী। বার্নিকাট প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা করেন। বিদায়ী মার্কিন রাষ্ট্রদূত বাংলাদেশের যুব সমাজের প্রশংসা করে বলেন, তারাই উন্নয়নকে এগিয়ে নিয়ে যাবে। সরকার এবং বাংলাদেশের প্রশংসা করার পাশাপাশি বার্নিকাট প্রধানমন্ত্রীকে জানান, বাংলাদেশের আম এবং লিচু তার প্রিয় ফল।

ড্যান মজিনার পরে ২০১৫ সালের জানুয়ারিতে ঢাকায় মার্কিন দূতাবাসের দায়িত্ব নিয়েছিলেন বার্নিকাট। তারপরে দায়িত্ব নেবেন মার্কিন মেরিন কোরের সাবেক কর্মকর্তা আর্ল রবার্ট মিলার।

সাক্ষাতে বিভিন্ন সেক্টরে সরকারের সফলতা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমার মূল উদ্দেশ্য দেশকে উন্নত করা, দেশের মানুষের কল্যাণ করা। বঙ্গবন্ধু নিহত হওয়ার পর ১৯৮১ সালে দেশে ফিরে এসে প্রতিটি অঞ্চল ঘুরেছি। মানুষের অবস্থা দেখেছি। সেসব অভিজ্ঞতা কাজে লাগিয়ে দেশের উন্নয়ন পরিকল্পনা করে কাজ করেছি বলেই দেশ আজ উন্নতির পথে এই অবস্থানে এসেছে। সাক্ষাতকালে অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর