Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে অব্যাহতি


৩০ অক্টোবর ২০১৮ ১৭:০৬

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সুপ্রিমকোর্টের পাঁচজন ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। মঙ্গলবার (৩০ অক্টোবর) দুপুরে আইন মন্ত্রণালয় থেকে তাদের অব্যাহতি দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

আইন সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাষ্ট্রপতির আদেশে তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতি পাওয়া পাঁচ ডেপুটি অ্যাটর্নি জেনারেল হলেন— জহিরুল হক জহির, আব্দুল্লাহ আল মামুন, মো. জাহাঙ্গীর আলম, শেখ এ কে এম মনিরুজ্জামান কবীর ও মনজুর কাদের।

অব্যাহতি দিয়ে জারি করা আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর জেসমিন আরা বেগমের সই করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, পাঁচ ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে জনস্বার্থে রাষ্ট্রপতির পক্ষে নিয়োগের আদেশ বাতিল করে তাদের অব্যাহতি দেওয়া হলো। অবিলম্বে এ আদেশ কার্যকরের নির্দেশনা দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

সুপ্রিম কোর্টের একটি সূত্র জানিয়েছে, দায়িত্ব পালনে অযোগ্যতা ও অস্বচ্ছতাসহ গুরুতর অভিযোগ ছিল এসব আইন কর্মকর্তার বিরুদ্ধে। গুরুত্বপূর্ণ কিছু মামলায় তারা দায়িত্বশীল ব্যক্তিদের সঠিকভাবে তথ্য অবহিত করেননি। এ কারণে রাষ্ট্রপক্ষ এসব মামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব কারণেই তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।

সারাবাংলা/এজেডকে/এটি/জেডএফ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর