Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জব্দ করা ডিভাইস ধ্বংস, ব্যবহার উপযোগী হলো বিমান ডিস্পোজাল গোডাউন


৩০ অক্টোবর ২০১৮ ২১:৪১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো ইউনিট ও বিমানবন্দর ইউনিটে পড়ে থাকা ১ লাখ ২ হাজার ১৭ পিস মোবাইল ফোন ধ্বংস করা হয়েছে। এতে ব্যবহার উপযোগী হয়েছে বিমান ডিস্পোজাল গোডাউনের একটি বড় অংশ।

বিভিন্ন সময় জব্দ হওয়া এসব ইলেকট্রনিক ডিভাইসের মধ্যে ছিল ৬ হাজার ৯১৮ পিস স্মার্ট ফোন ও ট্যাব এবং বাকিগুলো ফিচার ফোন। মঙ্গলবার (৩০ অক্টোবর) দুপুর পর্যন্ত দীর্ঘ প্রায় ৪ ঘণ্টাব্যাপী এই ধ্বংস কার্যক্রম চলে।

বিনষ্টকরণ কমিটি

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক। সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন ঢাকা কাস্টম হাউসের কমিশনার আব্দুল মান্নান শিকদার ও শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম।

এর আগে ধ্বংস পরবর্তীতে বর্জ্য কেনার জন্য উন্মুক্ত পদ্ধতিতে দরপত্র আহ্বান করা হয়। এতে ৫টি প্রতিষ্ঠান এতে অংশ নেয়। মূল্যায়ন কমিটির সুপারিশে ‘খোরশেদ মেটাল’ নামে একটি প্রতিষ্ঠান মনোনীত হয়।

বিনষ্টকরণ কমিটির প্রধান ছিলেন ঢাকা কাস্টম হাউসের অ্যাডিশনাল কমিশনার মো. তাসনিমুর রহমান। কমিটিতে আরও ছিলেন পরিবেশ অধিদফতর, ডিজিএফআই, এনএসআই, বিটিআরসি ও এপিবিএন’র প্রতিনিধি এবং একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সারাবাংলা/জেএ/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর