Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাকা ভাগ বাটোয়ারা নিয়ে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড


৩১ অক্টোবর ২০১৮ ১৪:২৩

।। স্টাফ করেসপেন্ডন্ট।।

ঢাকা: ছিনতাই করা টাকা ভাগ বাটোয়ারার ঘটনাকে কেন্দ্র করে সহযোগী লতিফকে হত্যার দায়ে ২ জনের ফাঁসি ও চার জনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন  আদালত।

বুধবার (৩১ অক্টোবর)  দুপুরে দ্রুতবিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক জনাব আবদুর রহমান সরদার এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, মোয়াজ্জেম হোসেন ও মো. বাবু ওরফে কানা বাবু।

যাবজ্জীবনপ্রাপ্ত ৪ আসামি হলেন, আকির হোসেন, মো. মনির হোসেন, আমির হোসেন ও আ. আজি ওরফে আজি। এরা সকলেই পলাতক রয়েছেন। কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ বছর কারাদণ্ডে দণ্ডিত করা হবে।

এছাড়া, রায়ে মামলার চার্জশিট দাখিলকারী এসআই মো. সাহাব উদ্দিন মামলার প্রধান আসামি ফেরদৌস ওরফে ফেদুর বিরুদ্ধে অভিযোগ সুনির্দিষ্টভাবে প্রমাণিত হওয়ার পরও তাকে অব্যাহতি দেওয়ায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে পুলিশের আইজিকে নির্দেশ দিয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের মৃত্যু নিশ্চিত না হওয়া পর্যন্ত তাদের গলায় ফাঁসির রশি ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর নির্দেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৫ সালের ২৩ মার্চে লোকমুখে সংবাদ পেয়ে রেলওয়ে কলোনী শাহজাহানপুর বিল্ডিং এর ৪র্থ তলা ছাদের উপর দুর্গন্ধ পচা লাশ উদ্ধার করে পুলিশ। অজ্ঞাতনামা লাশটি উদ্ধার করে সুরতাহাল প্রতিবেদনের জন্য ঢাকা মেডিকেল মর্গে পাঠানো হয়।

পরবর্তীতে গ্র্রেফতারকৃত সহযোগী আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আসামি ও ভিকটিম সকলে একই গ্রুপের সদস্য ছিলো। তারা জানায়, আসামিদের ছিনতাই করা ৭০ হাজার টাকা ভিকটিমের (লতিফের) কাছে রাখে। পরে ওই টাকা নিয়ে অন্যদের সাথে বিরোধ তৈরি হয়। এর জেরে আসামি ফেরদৌসের নির্দেশে অন্যান্য আসামি লতিফের গলাকেটে ও পায়ের রগ কেটে হত্যা করে।

বিজ্ঞাপন

ওই ঘটনায় মতিঝিল থানায় এসআই মো. রফিকুল ইসলাম মামলার বাদী হয়ে ৩০২ ধারায় মামলাটি দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা তদন্তভার গ্রহণ করে আসামিদের গ্রেফতার করেন।

২০০৭ সালের ফেব্রুয়ারির ২৭ তারিখে এসএই মো. সাহাব উদ্দিন সাক্ষিদের জবানবন্দি ও চার আসামির বিরুদ্ধে মতিঝিল থানায় চার্জশিট দাখিল করেন।

এই মামলায় মোট ৫ জন সাক্ষির সাক্ষ্য গ্রহণ করা হয়।

মামলাটি পরিচালনা করেন– রাষ্ট্রপক্ষের কৌসুলি মো. আবদুল কাদের পাটোয়ারী এপিপি। অপর দিকে আসামি পক্ষের আইনজীবী উপস্থিত ছিলেন মো. রফিকুল ইসলাম গং।

সারাবাংলা/এআই/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর