Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২০ দলের ব্যানারে কর্মসূচি দেওয়ার প্রস্তাব শরিকদের


৩১ অক্টোবর ২০১৮ ২২:৩৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২০দলের ব্যানারে কর্মসূচি দিতে বিএনপিকে প্রস্তাব দিয়েছেন জোটের শরিক নেতারা। বুধবার (৩১ অক্টোবর) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত জোটের বৈঠকে নেতারা এ প্রস্তাব দিয়েছেন।

জবাবে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, তাদের দলীয় ফোরামে আলোচনা করে পরবর্তীতে এ বিষয়ে জানানো হবে।

বৈঠক শেষে জোটের শরিক দলগুলোর নেতারা গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন। সন্ধ্যা ৭টায় শুরু হওয়া বৈঠক চলে ঘণ্টাব্যাপী।

বৈঠক সূত্রে জানা গেছে, সরকার সংলাপে সাড়া দেওয়ায় ২০দলীয় জোটের পক্ষ থেকে তা স্বাগত জানানো হয়েছে। তাদের প্রত্যাশা দেশে যে চলমান রাজনেতিক সঙ্কট, অস্থিরতা এবং নির্বাচন বিষয়ে পারস্পারিক সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সংলাপ সফল হবে।’

বৈঠকে শরিক দলের নেতারা ‘বিএনপির কাছে জানতে চায়, সংলাপে কী বিষয়ে আলোচনা হবে? জবাবে বিএনপি নেতারা জানান, ‘ঐক্যফ্রন্টের ৭দফা এবং ১১ লক্ষ্য নিয়ে আলোচনা হবে।’

বৈঠক সূত্রে জানা গেছে, বিএনপির গঠনতন্ত্রের ৭ ধারা নিয়ে যে জটিল পরিস্থিতি সৃষ্টি হয়েছে সে বিষয়ে শরিকদের অবহিত করা হয়েছে। বিএনপি নেতারা শরিকদের বলেন, ‘কেবল খালেদা জিয়া বা তারেক রহমানের জন্য ৭ ধারা সংশোধন করা হয়নি। দলের বিভিন্ন পর্যায়ের নেতারা রয়েছে তাদের বিরুদ্ধে ভুতুড়ে মামলা হয়েছে। কীভাবে বিএনপিকে রাজনৈতিকভাবে ধ্বংস করা যায়, নির্বাচন থেকে দূরে রাখা যায় এগুলো সরকারের ছক। এসব বিষয়ে শরিকদের সাথে আলোচনা হয়।

বৈঠকে অন্যদের মধ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিজেপি চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, জামায়াতের মাওলানা আব্দুল হালিম, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ পিপলস লীগের সৈয়দ মাহাবুব হোসেন, জাতীয় গণতান্ত্রিক পার্টির তাসমিয়া প্রধান, ইসলামী ঐক্যজোটের আব্দুর রাকিব, লিবারেল ডেমোক্রেটিক পার্টির রেদোয়ান আহমেদ প্রমুখ অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এমও

২০ দলীয় জোট বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর