Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার জন্য গণঅনশনে বিএনপি


১ নভেম্বর ২০১৮ ১১:৫২

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: খালেদা জিয়ার সাজা বৃদ্ধি ও নিঃশর্ত মুক্তির দাবীতে মহানগর নাট্যমঞ্চে শুরু হয়েছে বিএনপি’র প্রতীকি গণঅনশন কর্মসূচী। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৭ বছর কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে এই গণঅনশন করছে বিএনপি।

বৃহস্পতিবার (১ নভেম্বর) সকাল ১০টায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে শুরু হওয়া এ গণঅনশন চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এরইমধ্যে এতে যোগ দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, মো. শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আতাউর রহমান ঢালী, জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ অন্যান্যরা।

এসব শীর্ষ নেতা ছাড়াও বিএনপি, বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলাদল, শ্রমিকদল কৃষকদল, ছাত্রদলের বিভিন্ন ইউনিট ও শাখার হাজার হাজার নেতাকর্মী সমর্থক গনঅনশনে যোগ দিয়েছেন।

খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহার এবং সাজা বাতিলের দাবিতে বিএনপির নেতাকর্মীরা মুহুর্মুহু স্লোগান দিচ্ছেন। তীব্র রোদ উপেক্ষা করে কয়েক হাজার লোক গণঅনশন করছেন মহানগর নাট্যমঞ্চের সামনে। বাকিরা গাছের ছায়াময় দাঁড়িয়ে স্লোগান দিচ্ছেন।

এদিকে সম্ভব্য পরিস্থিতি মোকাবেলায় গণঅনশনস্থল এবং আশপাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

সারাবাংলা/এজেড/জেএএম

খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি গণঅনশন বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর