Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওদের জোট আমাদেরও জোট, ভালোই হয়েছে: প্রধানমন্ত্রী


১ নভেম্বর ২০১৮ ১৫:৩৮

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে ১৪ দলীয় জোট হিসেবে সংলাপে অংশ নেওয়ার দিকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ওদের তো জোট, আমাদেরও জোট, ভালোই হয়েছে।’

বৃহস্পতিবার (১ নভেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ২০টি মন্ত্রণালয় ও বিভাগের বিভিন্ন প্রকল্প বা কার্যক্রমের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের এক ফাঁকে ওবায়দুল কাদেরের উদ্দেশে এ কথা বলেন তিনি। গণভবনে উপস্থিত সূত্র এ তথ্য জানিয়েছে।

প্রধানমন্ত্রী আজ বৃহস্পতিবার একযোগে ২০টি মন্ত্রণালয় ও বিভাগের আওতায় ৫৬টি জেলায় ৩২১টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন ঘোষণা করেন। প্রকল্পগুলোর উদ্বোধন শেষে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বিভিন্ন প্রান্তে সংযুক্ত হয়ে কথা বলেন শেখ হাসিনা। এর ধারাবাহিকতায় মাদারীপুর জেলার শিবচরে ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত হন তিনি।

আরও পড়ুন- সুন্দরবন এখন দস্যুমুক্ত

অনুষ্ঠানে গণভবন প্রান্তে প্রধানমন্ত্রীর পাশের চেয়ারে বসা ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি একটি বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে কিছু বলার চেষ্টা করেন। এসময় শেখ হাসিনা বলেন, কী হয়েছে, ঠিক হয়েছে, খারাপ কী! কারণ ওদের তো জোট, আমাদেরও জোট। ভালোই হয়েছে। এরপর ওই যে আপনাকে পাঁচটা নাম দিয়েছি, বাহাউদ্দিন (দলের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম) আছে এখানে।

এসময় ওবায়দুল কাদের আরেকজনের নাম অন্তর্ভুক্তির বিষয়ে অনুরোধ করলে ‘দরকার নেই’ বলে এড়িয়ে যান প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

এদিকে, সংলাপে আওয়ামী লীগের প্রতিনিধি দলে আরও সদস্য অন্তর্ভুক্ত হয়েছে কি না— এ বিষয়ে দলের উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি এ বিষয়ে এখন পর্যন্ত জানেন না বলে সারাবাংলাকে জানান।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ক্ষমতাসীন আওয়ামী লীগ ও  জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে আজ বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংলাপ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে উভয় পক্ষ থেকেই সংলাপের অংশগ্রহণের সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এখন কেবল অপেক্ষা, কখন গণভবনের দরজা খুলে ঢুকবেন ঐক্যফ্রন্টের নেতারা।

এর আগে, গত ২৮ অক্টোবর আওয়ামী লীগের সঙ্গে সংলাপ চেয়ে আনুষ্ঠানিক চিঠি দেয় ঐক্যফ্রন্ট। সেদিন সন্ধ্যায় ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে দলের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপের কাছে এ সংক্রান্ত দুইটি চিঠি হস্তান্তর করেন। পরদিন সোমবার (২৯ অক্টোবর) বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, সংলাপ হবে। পরে মঙ্গলবার (৩০ অক্টোবর) সকালে আবদুস সোবহান গোলাপ প্রধানমন্ত্রীর চিঠি নিয়ে হাজির হন ড. কামালের বাসায়। জানা যায়, ১ নভেম্বর সন্ধ্যা ৭টায়  ঐক্যফ্রন্টকে গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংলাপে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর নেতৃত্বে ১৪ দলীয় জোটের ২৩ নেতা অংশ নেবেন। এদের মধ্যে আওয়ামী লীগের ১৯ জন, জাসদের দুই জন, সাম্যবাদী দলের একজন ও ওয়াকার্স পার্টির একজন উপস্থিত থাকবেন। অন্যদিকে, জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলে বিএনপির পাঁচ জন, গণফোরামের তিন জন, জেএসডির তিন জন, নাগরিক ঐক্যর দুই জন, ঐক্য প্রক্রিয়ার দুই জন ও স্বতন্ত্র হিসেবে একজন মিলিয়ে মোট ১৬ জনকে চূড়ান্ত করা হয়েছে।

সারাবাংলা/এনআর/টিআর

১৪ দল আওয়ামী লীগ জাতীয় ঐক্যফ্রন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি সংলাপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর