Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দিন আমার হ‌লে রাত কেন নয়?


২ নভেম্বর ২০১৮ ০০:০৭

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: গভীর রাতে সিএনজিতে এক নারীকে উত্যক্তের প্রতিবাদে রাজধানীর শাহবাগে জমায়েত হয়েছেন  বিভিন্ন শ্রেণি-পেশার নারী-পুরুষ।

আজ বৃহস্পতিবার (১ নভেম্বর) রাত ৯ থেকে ১২টা পর্যন্ত গান, আড্ডা ও স্লোগানের মাধ্যমে তারা এই প্রতিবাদ জানান।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘দেশ আমার, দিন আমার, রাতও আমার’ নামে ইভেন্ট খুলে প্রতিবাদী আয়োজন করা হয় এ সমাবেশের।

সমাবেশে অংশগ্রহণকারীরা  ‘দিনও আমার, রাতও আমার’ স্লোগান দিতে থাকে। প্রতিবাদী স্বর উচ্চারিত হয় মৌলবাদের বিরুদ্ধে, স্লোগান ওঠে সমতার পক্ষেও। নিরবে মাথা নেড়ে গাইতে থাকেন, এই শহর তো বর্গা দিইনি, পুরুষ তোমার হাতে, দিনের মতোই আমার শহর আমারই থাকবে রাতে, এই শহরের পূর্ণিমার রাত তুমি নেবে কেড়ে।

উপস্থিত শিল্পী শায়ান ব‌লেন, আমরা চাই দেশটা সবার জন্য নিরাপদ হোক, আমরা হাটব, চলব। এ সময় তি‌নি জ্বালাইয়া চা‌ন্দেরও বা‌তি, জে‌গে রব সারারা‌তি গো গান প‌রি‌বেশন ক‌রেন।

এ ছাড়া উপস্থিত এক নারী বলেন, নারী-পুরুষ বলে কোন কথা নেই। আমাদের যখন ইচ্ছা বের হবো। আর এজন্য কাউকে জবাবদিহি করতে হবে কেন?

সমাবেশে অভিযুক্ত পুলিশ সদস্যর বিচারের বিষয়টিও সামনে আনার আহ্বান জানানো হয়। উন্নয়নকর্মী সাদিয়া নাসরীন বলেন, ওই দিন মেয়েটির সঙ্গে পুলিশ সদস্য যে আচরণ করেন তা সাইবার বুলিং। সাইবার নিরাপত্তা আইন অনুযায়ী এটি শাস্তিযোগ্য অপরাধ। তিনি এই পুলিশ সদস্যের যথাযথ সাজা দাবি করেন।

সমাবেশে উপস্থিত ছিলেন সারাবাংলা ডটনেট, দৈনিক সারাবাংলা ও গাজী টিভির এডিটর ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজা, সাংবাদিক অঞ্জন রায় এবং আয়োজকদের মধ্যে মানবাধিকারকর্মী অপরাজিতা সঙ্গীতা, নবনিতা নব, জাকিয়া শিশির, শারমিন জাহান অর্পিসহ আরও অনেকে।

সারাবাংলা/কেকে/ইএইচটি/এমআই


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর