Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আল্লামা শফির জন্য স্বাধীনতা পদক দাবি


৪ নভেম্বর ২০১৮ ১৩:১৯

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকাঃ আল্লামা শফির জন্য স্বাধীনতা পদক দাবি করেছেন বাংলাদেশ জমিয়াতুল উলামার চেয়ারম্যান শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

দাওরায়ে হাদিসকে স্নাতকোত্তর সমমান মর্যাদা দেওয়ায় আল-হাইয়াতুল উলইয়া লিল জমিয়াতিল কওমিয়াহ বাংলাদেশের উদ্যোগে রোববার (৪ নভেম্বর) সোহরাওয়ার্দীতে আয়োজিত শুকরানা মাহফিল অনুষ্ঠানে বক্তৃতার সময়  তিনি এ দাবি করেন।

তিনি বলেন, এ দেশে কওমি শিক্ষার প্রসারে তার অবদান অপরিসীম। সে বিবেচনায় তিনি স্বাধীনতা পদক পাওয়ার যোগ্য। চলতি বছর তাকে স্বাধীনতা পদক দেওয়ার বিষয়টি বিবেচনা করার অনুরোধ জানান।

কওমি মাদ্রাসা শিক্ষাকে রাষ্ট্রীয় স্বীকৃতি দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দিয়ে ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, কওমী মাদ্রাসাসহ এদেশের আলেমরা এ অবদানের কথা কোনো দিন ভূলবেন না। সব সময় আপনার পাশে থাকবে। এই সরকারের পাশে থাকবে।

রোববার (৪ নভেম্বর) ভোর থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে সারাদেশ থেকে আসা কওমি মাদ্রাসা থেকে শিক্ষক ও শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন।

সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত এই শোকরানা মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকরানা মাহফিলে আসা কওমি অনুসারীদের দাবি, এই মাহফিলে প্রায় চার লাখ লোকের সমাগম হয়েছে।

সারাবাংলা/ইউজে/জেডএফ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর