Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১১ মাস পর মুক্তি পেলেন সৌদি প্রিন্স খালেদ


৪ নভেম্বর ২০১৮ ১৫:৪৩

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

দুর্নীতির অভিযোগ নিয়ে সমালোচনা করার দায়ে গ্রেফতার সৌদি প্রিন্স খালেদ বিন তালাল মুক্তি পেয়েছেন।

এই যুবরাজের আত্মীয়রা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ছবি পোস্ট করেছেন, যেখানে দেখা যাচ্ছে, খালেদ বিন তালাল তার পরিবারের সদস্যদের সঙ্গে রয়েছেন।

গত শুক্রবার (২ নভেম্বর) প্রিন্স খালেদকে মুক্তি দেওয়া হয়। গত বছরের নভেম্বর মাসে গ্রেফতার হয়েছিলেন তিনি। সে হিসেবে প্রায় এক বছর সময় আটক ছিলেন এই যুবরাজ। খালেদ বিন তালাল বাদশাহ সালমানের ভাইয়ের ছেলে।

গতবছর এক অভিযানে যুবরাজ খালেদের ভাই যুবরাজ আলওয়ালীদ বিন তালালসহ প্রায় ১২জন যুবরাজ ও সৌদি সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তি দুর্নীতির দায়ে গ্রেফতার হন। যদিও মনে হয় যে, ক্রাউন প্রিন্স সালমান পরিচালিত ধড়পাকড় ও দুর্নীতি বিরোধী অভিযানের সমালোচনার করার কারণেই তাকে গ্রেফতার করা হয়।

তুরস্ক প্রবাসী সৌদি সাংবাদিক জামাল খাশোগির হত্যা নিয়ে অব্যাহত চাপের মুখে রয়েছেন ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমান। ঠিক সেই সময়েই খালেদ বিন তালালকে মুক্তি দেওয়া হলো।

বিশ্লেষকদের বরাত দিয়ে বিবিসি বলছে, খাসোগির হত্যাকাণ্ড নিয়ে রাজ পরিবারের ওপর ওঠা বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হওয়ায় পরিবারের সদস্যদের সমর্থন পেতেই কারাবন্দী এই যুবরাজকে মুক্ত করা হয়েছে।

টুইটারে একটি ছবি পোস্ট করে যুবরাজ খালেদের ভাইয়ের মেয়ে প্রিন্সেস রীম বিনতে আলওয়ালিদ লিখেছেন, ‘আপনাকে ভালো রাখায় আল্লাহকে ধন্যবাদ।’

আরেক আত্মীয়ের পোস্ট করা ছবিতে দেখা যায়, দীর্ঘদিন ধরে কোমায় থাকা অসুস্থ সন্তানকে আদর করছেন যুবরাজ খালেদ।

বিজ্ঞাপন

তবে কেন এই যুবরাজকে ছেড়ে দেওয়া হলো তার কোনো ব্যাখ্যা দেয়নি সৌদি সরকার।

ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, দুর্নীতির অভিযোগে গত বছর আরো ২০০ জনের সঙ্গে যুবরাজ খালেদকেও গ্রেফতার করা হয়। এই ২০০ জনের মধ্যে ছিলেণ যুবরাজ, মন্ত্রী এবং প্রভাবশালী ব্যবসায়ী। তাদের সবাইকে সৌদি আরবের রাজধানী রিয়াদের পাঁচতারকা হোটেল রিজ কার্লটনে রাখা হয়।

সারাবাংলা/এসএমএন

খালেদ বিন তালাল গ্রেফতার সৌদি প্রিন্স

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর