Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তরিকুল ইসলামের প্রথম জানাজা সকাল ১০টায়, দাফন যশোরে


৪ নভেম্বর ২০১৮ ১৯:৫১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সদ্যপ্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার (৫ নভেম্বর) সকাল ১০টায়, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে।

পরে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় জানাজার পর তার মরদেহ নিয়ে যাওয়া হবে যশোরে। সেখানে জানাজার পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

বিএনপির সহদফতদর সম্পাদক তাইফুল ইসলাম টিপু এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এখন তরিকুল ইসলামের মরদেহ রাজধানীর অ্যাপোলো হাসপাতাল থেকে শান্তিনগরের বাসায় নেওয়া হচ্ছে।

তরিকুল ইসলাম আর নেই

তাইফুল ইসলাম জানান, সোমবার সকাল ১০টায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের প্রথম জানাজা হবে দলীয় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। এরপর সকাল সোয়া ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে তার দ্বিতীয় জানাজা। এরপর হেলিকপ্টারে করে তার মরদেহ নিয়ে যাওয়া হবে যশোরে। সেখানে ঈদগাহ মাঠে বিকেল ৪টায় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এর আগে, রোববার (৪ নভেম্বর) বিকেল ৫টায় রাজধানীর অ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তরিকুল ইসলাম। মৃত্যুকালে তার বয়স ছিল ৭২ বছর।

তরিকুল ইসলামের পরিবার সূত্রে জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে কিডনি জটিলতা, ডায়াবেটিস, শ্বাসকষ্ট, উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। তার শারীরিক অবস্থার অবনতি হলে ১০ অক্টোবর পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পরে তার অবস্থার আরও অবনতি ঘটলে ১২ অক্টোবর অ্যাপোলো হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি।

বিজ্ঞাপন

এর আগে, গত বছর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সিংগাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এছাড়া, গত কয়েকবছরে তিনি একাধিকবার সিংগাপুরে চিকিৎসা নিয়েছেন।

তরিকুল ইসলামের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান।

সারাবাংলা/এজেড/টিআর

তরিকুল ইসলাম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর