Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমপিপুত্রের জোড়া খুনের মামলা: আত্মপক্ষ সমর্থন পিছিয়েছে


৫ নভেম্বর ২০১৮ ১৭:৫২

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির জোড়া খুনের মামলায় আত্মপক্ষ সমর্থনের শুনানি পিছিয়ে আগামী ২৬ নভেম্বর দিন ঠিক করেছেন আদালত।

সোমবার (৫ নভেম্বর) মামলাটিতে আত্মপক্ষ শুনানির জন্য দিন ঠিক করা ছিল। কিন্তু এদিন দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজের বিচারক মো. মঞ্জুরুল ঈমাম না থাকায় আত্মপক্ষ শুনানি পিছিয়ে নতুন এ দিন ঠিক করা হয়।

এর আগে, শুনানি শেষে ওই বিচারক আজ ৫ নভেম্বর মামলাটিতে আত্মপক্ষ শুনানি ও অধিকতর যুক্তিতর্কের জন্য দিন ঠিক করে দিয়েছিলেন আদালত।

গত ১৯ সেপ্টেম্বর ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. মঞ্জুরুল ঈমাম মামলাটির যুক্তিতর্কের শুনানি শেষে এ রায় ঘোষণার জন্য দিন ঠিক করেছিলেন। মামলাটিতে গত ৮ মে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে রায় ঘোষণার দিন ঠিক করা ছিল। কিন্তু ওই দিন বিচারক স্বপ্রণোদিত হয়ে রায় ঘোষণার তারিখ বাতিল করে ফের যুক্তি উপস্থাপনের দিন ঠিক করেন। পরে ওই আদালতের বিরুদ্ধে আসামি পক্ষের বদলি মিস মামলার পরিপ্রেক্ষিতে মামলাটি দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলি করা হয়।

মামলাটিতে গত বছরের ১৮ অক্টোবর ৩৭ জন সাক্ষীর মধ্যে ২৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়। পরে ওই বছরের ২৯ অক্টোবর আসামি রনি আত্মপক্ষ শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করেন।

এর আগে, ২০১৬ সালের ৬ মার্চ মামলাটিতে এ আসামির অব্যাহতির আবেদন নাকচ করে আদালত চার্জ গঠন করেন। ২০১৫ সালের ২১ জুলাই ডিবি পুলিশ রনির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছিল। মামলাটিতে বখতিয়ার আলম রনিকে তিন দফায় ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়। পরে ২০১৫ সালের ২ জুলাই তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছুড়লে তাতে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

ওই ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় ওই বছর ১৫ এপ্রিল একটি হত্যা মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/টিআর

ইস্কাটনে জোড়া খুন এমপিপুত্র রনি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর