Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচন পেছানোর সুযোগ আছে, তফসিল নয়: সিইসি


৬ নভেম্বর ২০১৮ ১১:৩১

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: প্রয়োজনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন পেছানো যেতে পারে, তবে তফসিল পেছানোর সুযোগ নেই বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

মঙ্গলবার (৬ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ইটিআই মহাপরিচালক মোস্তফা ফারুকের সভাপতিত্বে কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠানে পরিচালক ইসির যুগ্ম সচিব ফরহাদ হোসেনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, রাজনৈতিক দলগুলো চাইলে নির্বাচন পেছানো যেতে পারে। কিন্তু তফসিল পেছানের সুযোগ নেই।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর নির্বাচন কমিশনার শাহাদাৎ হোসেন চৌধুরী সংবাদ সম্মেলনে জানিয়েছেন, আগামী ৮ নভেম্বর তফসিল ঘোষণা করা হবে। এরপর ৫ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টসহ বিভিন্ন মহল থেকে দাবি উঠেছে তফসিল স্থগিত রাখার। কিংবা সংলাপের ফলাফল জেনে তফসিল ঘোষণা করা।

আগামীকাল ৭ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আবার সংলাপে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর আর কোনো সংলাপ হবে না এবং সংলাপের সিদ্ধান্ত নিয়ে প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে আসবেন বলে গণমাধ্যমে জানিয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নির্বাচন কমিশন তফসিল দিয়ে ৪৫ দিনের কাছাকাছি বা ২০ ডিসেম্বর ভোট গ্রহণের পরিকল্পনা নিয়েছে। সংবিধান অনুযায়ী আগামী ২৮ জানুয়ারির মধ্যে নির্বাচন কমিশনের ভোটগ্রহণে বাধ্যবাধকতা রয়েছে।

সারাবাংলা/জিএস/জেএএম

তফসিল নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর