Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি মানুষ গুম করছে : কাদের


৭ জানুয়ারি ২০১৮ ১৪:১৬

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট

ঢাকা : আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি নেতারা দেশে গুমের মতো ঘটনা ঘটাচ্ছে ব‌লে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার রাজধানীর শিল্পকলা একাডেমিতে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির উদ্যোগে ‘বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্যের’ খণ্ডচিত্র প্রদশর্নী ও আলোচনা সভায় তিনি এ মন্তব্য ক‌রেন।

ওবায়দুল কাদের বলেন বলেন, তারা গুমের মত ঘটনা ঘটাচ্ছে। তার উদাহরণ সুইডেন প্রবাসী নাহিদ। দেশে হঠাৎ হঠাৎ লাশ পড়ে থাকে। যারা ৯ বছর আন্দোলনে ব্যর্থ হয়েছে তারাই গুমের ঘটনা ঘটাচ্ছে। তাদের একজন সুইডেনে বসে কিলিং গ্রুপ নিয়ন্ত্রণ করছে। তার নাম নাহিদ। স্বাধীনতার ৪৬ বছর পরও খুনের ঘটনা দেখছি।’

তি‌নি ব‌লেন, বিএনপি-জামায়াত এখনো রক্তের হলিখেলা খেলছে। যারা জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে তারা পাকিস্তানির প্রেত্মাত্মা। এরাই আবার গুম-খুনের কথা বলে। গুমের নাটক যারা সাজায় এরাই গুমের অভিযোগ দিতে দ্বিধা করে না।

অনেকেই গুম হয়ে ফিরে আসছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এই এলাকার মাহফুজ বাবু ফিরে আসেনি?

তিনি আ‌রো বলেন, ‘বিএনপি-জামায়াত হিংস্র-দানবতার মাধ্যমে মানবিকতাকে অপমান করেছে। যারা দেশের মানুষকে পুড়িয়ে মেরেছে, তারা কোন মুখে দেশের মানুষের কাছে ভোট চায়। ২০১৮ সালে সাম্প্রদায়িকতা পরাজয়ের বছর। তাদের পরাজয় হবে।’

এর আগে ‘বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্যের’ ভিডিও এবং স্থিরচিত্র প্রর্দশন করানো হয়।  ২০১৪ সালে যারা এসব ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের মধ্যে কয়েকজন বক্তব্য দেন।

ভুক্তভোগীদের বিষয়ে কাদের বলেন, যারা ভিক্টিম তাদের মুখে যে বর্ণনা তারপর আর কোনো বক্তব্য দেওয়ার কিছু থাকে না। বঙ্গবন্ধুর কন্যা আপনাদের পাশে আছে, থাকবে। শেখ হাসিনা বিপন্ন মানবতার বাতিঘর।’

ওবায়দুল কাদের ক্ষতিগ্রস্ত পরিবারদর মাঝে প্রধানমন্ত্রীর নিজস্ব তহবিল থেকে নগদ অর্থ প্রদান করেন। পাশাপাশি তাদের সার্বিক সহায়তার আশ্বাস দেন।

শিল্পকলা একাডেমিতে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের ওপর দুই দিনব্যাপী চিত্র প্রদশর্নী কর্মশালার আয়োজন করেছে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটি। প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান এইচটি ইমামের সভাপতিত্বে বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সারাবাংলা/এমএইচ/একে

আওয়ামী লীগ ওবায়দুল কাদের সেতুমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর