Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিআইইউ’র সঙ্গে যৌথ শিক্ষা কার্যক্রমে আগ্রহ কানাডা হাইকমিশনের


৬ নভেম্বর ২০১৮ ১৯:০২

।। সারাবাংলা ডেস্ক ।।

চট্টগ্রাম ব্যুরো: চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) সঙ্গে যৌথ শিক্ষা কার্যক্রম চালুর আগ্রহ প্রকাশ করেছে কানাডা হাইকমিশন।

সিআইইউ’র উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে একথা জানিয়েছে কানাডা হাইকমিশনের একটি প্রতিনিধি দল। মঙ্গলবার (০৬ অক্টোবর) বিকেলে নগরীর জামালখানে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় সেখানে উপস্থিত ছিলেন কমিশনের কাউন্সিলর অ্যান্ড সিনিয়র ট্রেড কমিশনার কোরিন পেট্রিসর, ট্রেড কমিশনার কাজী গোলাম ফরহাদ, সিআইইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা, অ্যাডমিন শাখার উপ-পরিচালক কুমার দোয়েল দে।

কানাডা হাইকমিশনের কাউন্সিলর কোরিন পেট্রিসর বলেন, সিআইইউ’র শিক্ষক-শিক্ষার্থীদের এগিয়ে নিতে আমরা অনেক বেশি আন্তরিক। কানাডার বড় বিশ্ববিদ্যালয়গুলোতে তাদের উচ্চতর ডিগ্রি নেওয়ার সুযোগ তৈরি হবে, এমনটা প্রত্যাশা আমাদের।

তিনি বলেন, কানাডার অনেক শিক্ষার্থী বাংলাদেশের কৃষ্টি-কালচার ও ঐতিহ্য জানতে উৎসুক। এদেশের পড়ালেখার সঙ্গে তাদের যোগাযোগ ঘটলে নতুন ধারার জ্ঞানের উদ্ভব হবে।

সিআইইউ’র উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, ১০ বছর আগেও প্রচুর সংখ্যক শিক্ষার্থী ভারত, চীনসহ অনেক দেশে উচ্চশিক্ষার জন্য পাড়ি জমাতো। কিন্তু এখন আন্তর্জাতিক মানের শিক্ষা তারা চট্টগ্রাম থেকেই লাভ করছে। দুই দেশের মধ্যে শিক্ষার্থী বিনিময় কিংবা যৌথশিক্ষা কার্যক্রম চালু হলে এগিয়ে যাবে বাংলাদেশের উচ্চশিক্ষা।

সারাবাংলা/আরডি/এনএইচ

কানাডা হাইকমিশন যৌথ শিক্ষা কার্যক্রম

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর