Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজাদ-দুলালসহ কয়েকশ নেতাকর্মী আটক, অভিযোগ বিএনপির


৬ নভেম্বর ২০১৮ ২৩:২৮

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের মহাসমাবেশে আগত নেতাকর্মীদের মধ্যে অন্তত কয়েশ নেতাকর্মীকে আটক করেছে বলে অভিযোগ করেছে বিএনপি। তবে পুলিশ বলছে, রমনা বিভাগের ছয়টি থানা থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। তবে আগের সবার বিরুদ্ধে আগে থেকেই মামলা রয়েছে।

দলটির সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু মঙ্গলবার (৬ নভেম্বর) রাতে সারাবাংলাকে বলেন, রাজধানীর প্রত্যেক প্রবেশ পথ থেকে সমাবেশে আসতে ইচ্ছুক কয়েকশ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এর মধ্যে রমনা ও শাহবাগ এলাকা থেকে বিএনপির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ ও যুবদলের দফতর সম্পাদক কামরুজ্জামান দুলালকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

আরও পড়ুন- খালেদা জিয়ার মুক্তিতে একাট্টা ঐক্যফ্রন্ট

বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়, রাজধানীর কামরাঙ্গীরচর, হাজারীবাগ, কোতয়ালি, যাত্রাবাড়ী, ডেমরা, শ্যামপুর, বাড্ডা, ভাটারা, উত্তরা পশ্চিম, দক্ষিণ খান, রামপুরা, মিরপুর, দারুস সালাম ও মোহাম্মদপুর থানা পুলিশ মঙ্গলবার ভোর থেকে বিকেল পর্যন্ত কয়েশ নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়। এর বাইরে গত রাতে সব জায়গায় অভিযান চালিয়ে ঘুমন্ত অবস্থায় অনেককে ডেকে তুলে নিয়ে গেছে।

এদিকে, পুলিশের পক্ষ থেকে ঠিক কতজনকে গ্রেফতার করা হয়েছে তা বলা হয়নি। জানতে চাইলে রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার সারাবাংলাকে বলেন, ‘রমনা বিভাগের ছয় থানা মিলে বেশ কয়েজনকে আটক করা হয়েছে। তবে তাদের বিরুদ্ধে আগের মামলা রয়েছে। আগামীকাল (বুধবার) তাদের আদালতে পাঠানো হবে।’

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান বলেন, ডিএমপির থানাগুলোতে ঠিক কতজনকে আটক করা হয়েছে, তা আগামীকাল (বুধবার) সকাল ছাড়া বলা সম্ভব হবে না।

বিজ্ঞাপন

উল্লেখ্য, সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশেও বক্তারা বিএনপি নেতাকর্মীদের গণহারে গ্রেফতারের অভিযোগ করেছেন।

মঙ্গলবার দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে ছিল জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ। জোটের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগের কাদের সিদ্দিকী, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্নাসহ বিএনপি, গণফোরাম ও ঐক্যফ্রন্টের শরিক দলগুলোর শীর্ষ নেতারা এতে বক্তব্য রাখেন।

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর