Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীতে নাশকতার মামলায় সাড়ে তিন শতাধিক গ্রেফতার


৭ নভেম্বর ২০১৮ ২১:৪৫

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: রাজধানীর বিভিন্ন থানায় নাশকতার মামলায় সাড়ে তিন শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার (৬ নভেম্বর) সকাল থেকে বুধবার (৭ নভেম্বর) দুপুরের মধ্যে তাদের গ্রেফতার করা হয়। অধিকাংশই গ্রেফতার হয় ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ থেকে এবং সমাবেশে আসার পথে।

গ্রেফতারদের মধ্যে সাবেক এমপি, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক ও মির্জাপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ সিদ্দিকীও রয়েছেন। তাকে মঙ্গলবার বিকেলে সমাবেশের প্রধান ফটক থেকে গ্রেফতার করে পুলিশ।

বুধবার রাজধানীর পৃথক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে বিভিন্ন থানার মামলায় গ্রেফতারকৃত সাড়ে তিন শতাধিক ব্যাক্তির বিভিন্ন মেয়াদের রিমান্ড আবেদন করে পুলিশ। এদের মধ্যে শতাধিক ব্যাক্তির রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

একই সঙ্গে অপর দুই শতাধিক ব্যাক্তির রিমান্ড এবং জামিনের উভয় আবেদন নাকচ করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। প্রসঙ্গত, আসামি পক্ষের কয়েকশ আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের জন্য আবেদন করেন।

উল্লেখ্য, রাজধানী জুড়ে প্রায় ৪০টি থানায় নাশকতার অভিযোগে অর্ধশতাধিকেরও বেশি মামলায় ওই সকল ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

পুলিশ আদালতে পাঠানো রিমান্ডের আবেদনে আসামীদের বিএনপি ও জামায়াতের নেতা-কর্মী বলে উল্লেখ করেছেন।

সারাবাংলা/এআই/আরএ

গ্রেফতার নাশকতার মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর