Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্পেন বিএনপির উদ্যোগে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ পালিত


৮ নভেম্বর ২০১৮ ১১:৫২

।। কবির আল মাহমুদ ।।

স্পেন থেকে: ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ হিসেবে পালন করেছে বিএনপির স্পেন শাখা। বুধবার দিবসটি উপলক্ষে সংগঠনটির লাভাপিয়েস সড়কের ধানসিঁড়ি রেস্তোরাঁয় এক আলোচনা সভার আয়োজন করা হয়।

বিএনপি স্পেন শাখার সভাপতি খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম পংকি ও সিনিয়র যুগ্ম সম্পাদক সোহেল ভূঁইয়ার যৌথ পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় স্পেন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

৭ নভেম্বরের ঐতিহাসিক তাৎপর্য নিয়ে আলোচনায় বিএনপির স্পেন শাখার নেতৃবৃন্দ বলেন, জিয়াউর রহমানকে ভালোবেসে বাংলাদেশের আপামর জনতা ও অকুতোভয় দেশপ্রেমিক সৈনিক তাকে মুক্ত করেন। ঐদিন থেকেই বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্রের যাত্রা শুরু হয়। কিন্তু বর্তমানে আওয়ামী লীগ জোর করে আবারো ক্ষমতায় যাওয়ার নীল নকশা তৈরিতে ব্যস্ত। এবার বাংলাদেশের জনগণ আওয়ামী লীগের সেই ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দেবে বলে বক্তারা হুশিয়ারি করেন।

আরও পড়ুন: বাংলাদেশি সবজি চাষে স্পেন প্রবাসী আল আমীন মিয়ার সাফল্য

আলোচনায় অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি জামাল উদ্দিন মনির, বিএনপি স্পেন শাখার সিনিয়র সহসভাপতি মোজাম্মেল হক মনু, মাহবুবুর রহমান ঝন্টু, সোহেল আহমদ সামছু, সাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান দিদার ও আবু জাফর রাসেল। এছাড়াও বক্তব্য দেন স্পেন যুবদল সভাপতি রমিজ উদ্দিন সরকার, হুমায়ুন কবির রিগ্যান, জাকিরুল ইসলাম জাকি, শাওন আহমেদ প্রমুখ।

সারাবাংলা/এনএইচ

‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ বিএনপি স্পেন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর