Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফুলকিতে হেমন্ত বরণ


৯ নভেম্বর ২০১৮ ১৫:২০

।। সারাবাংলা ডেস্ক ।।

চট্টগ্রাম ব্যুরো: গান-নাচ, আবৃত্তি, ঢোলবাদ্যে ‘শরতের বিদায় ও হেমন্তের আগমন’ উদযাপন করেছে চট্টগ্রামের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান ফুলকি।

শুক্রবার (০৯ নভেম্বর) ভোরে রাগ ভৈরবী পরিবেশনের মধ্য দিয়ে ফুলকির ছোটদের সাংস্কৃতিক স্কুল সোনারতরীর ‘হেমন্তে শারদ সকাল’ উৎসব উদযাপন শুরু হয়। রাগ ভৈরবী পরিবেশন করে সোনারতরীর সঙ্গীত বিভাগের শিক্ষার্থীরা।

এরপর সোনারতরীর শিক্ষক লাকী দত্ত ও সত্যজিৎ ঘোষের পরিচালনায় পরিবেশিত হয় ভৈরবী রাগে রবীন্দ্রনাথের গান। শরতের আবৃত্তি পরিবেশন করে সুমাইতা নাজিবাহ।

শর্মিলী তেওয়ারীর পরিচালনায় সহজপাঠ থেকে ভক্তরামের নৌকো নাটিকা পরিবেশন করে শিশুরা। হাসি বিশ্বাসের পরিচালনায় ‘দেখ দেখ শুকতারা’ গানটির সঙ্গে নৃত্য পরিবেশন করে ফুলকির নৃত্য বিভাগ নৃত্যাঞ্জলি।

হেমন্ত বরণ, ফুলকি, চট্টগ্রাম

কথার মাধ্যমে শরতের বিদায় এবং হেমন্তের আগমনকে রাঙিয়ে নেন কবি ও সাংবাদিক আবুল মোমেন। এরপর ফুলকির সহযোগী সংগঠন রক্তকরবীর শীলা মোমেনের পরিচালনায় পরিবেশন করা হয় শরৎ এবং হেমন্তের গান।

সোনারতরীর শিক্ষক বিদ্যুৎ সাহা, ত্রিদিপ বৈদ্য এবং দীপ্ত চক্রবর্তী ঢাক-ঢোলের তালে মাতিয়ে তোলে অনুষ্ঠান প্রাঙ্গন। শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক সবার মিলিত কণ্ঠে পরিবেশিত হয় ‘শরৎ তোমার অরুন আলোর অঞ্জলি’। এর সঙ্গে পুরো অনুষ্ঠানস্থল নেচে বেড়ান নৃত্য শাখার শিক্ষার্থীরা।

অনুষ্ঠান প্রাঙ্গণে ছিল চিরায়ত বাঙালি খাবার লুচি, সবজি ও মিষ্টিতে। সমন্বয় এবং সঞ্চালনায় ছিলেন সোনারতরীর সমন্বয়ক জিনাত ইসলাম।

সারাবাংলা/আরডি/এনএইচ

চট্টগ্রাম ফুলকি হেমন্ত বরণ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর