Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দিনাজপুরে বিস্ফোরক দ্রব্যসহ তিন জেএমবি সদস্য আটক


৯ নভেম্বর ২০১৮ ১৬:১২

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

দিনাজপুর: বোমা তৈরির সরঞ্জাম, বিস্ফোরক ও আগ্নেয়াস্ত্রসহ তিন জেএমবি সদস্যকে দিনাজপুরে আটক করেছে পুলিশ। শুক্রবার (৯ নভেম্বর) ভোরে দিনাজপুর শহরতলী রাজবাটি সুখসাগর দিঘির পূর্বপাড় থেকে তাদেরকে আটক করা হয়।

আটকৃতরা সকলেই ঢাকার গুলশানে হলি আর্টিজানসহ বিভিন্ন জঙ্গি হামলার আসামি। দুপুরে দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে একথা জানান পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম।

আটককৃতরা হলেন, দিনাজপুর জেলার খানসামা উপজেলার পূর্ব বাসুলিয়া গ্রামের মৃত ওসমান আলীর ছেলে আব্বাস আলী, কাহারোল উপজেলার বলেয়া পূর্বপাড়া এলাকার নুরুল ইসলামের ছেলে আবদুর রহমান ওরফে পিন্টু ও নীলফামারী সদর উপজেলার কিত্তনিয়া পাড়া এলাকার গোলাম মোস্তফার ছেলে আবদুর রহমান ওরফে বাবু।

এসময় তাদের কাছ থেকে একটি ওয়ান শুটার গান, ৫ রাউন্ড রাইফেলের গুলি, বোমা তৈরির সরঞ্জাম, বিস্ফোরক ও জিহাদি কর্মসূচিসংক্রান্ত লিফলেট উদ্ধার করা হয়।

দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম সারাবাংলাকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলার রাজবাটী সুখসাগর দিঘির পূর্বপাড় এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ। আটকৃতরা দিনাজপুরে ইতালীয় নাগরিক ডা. পিয়েরো পারোলারিকে গুলি করে হত্যাচেষ্টা, কাহারোলের ইসকন মন্দিরে বোমা হামলা ও নীলফামারীতে জঙ্গি হামলার ঘটনার আসামি। একইসঙ্গে তারা ঢাকার গুলশানে হলি আর্টিজান হামলার আসামি ও উত্তরবঙ্গের জেএমবির সামরিক কমান্ডার রাজিব গান্ধি ওরফে জাহাঙ্গীরের সহযোগী।

সারাবাংলা/এমআইআর/এনএইচ

জেএমবি সদস্য আটক দিনাজপুর

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর