Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঐক্যফ্রন্ট নির্বাচনে আসার প্রস্তুতি নিচ্ছে: ওবায়দুল কাদের


১০ নভেম্বর ২০১৮ ১১:১০

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট।।

ঢাকা: ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে, তারা একাদশ জাতীয় নির্বাচনে আসবে ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১০ নভেম্বর) সকালে শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে রাজধানীর জিরো পয়েন্টে নূর হোসেন চত্বরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তি‌নি এমন মন্তব্য ক‌রেন।

তি‌নি ব‌লেন, নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে ঐক্যফ্রন্টের ঘোষণা আনুষ্ঠানিকতা মাত্র। নির্বাচন নিয়ে তাদের হতাশা কেন জানি না। তবে, হতাশার মধ্যেও আশার খবর হচ্ছে তারা নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে।

নিরপেক্ষ নির্বাচনের জন্য নিরপেক্ষ সরকার নয়, নিরপেক্ষ নির্বাচন কমিশন প্রয়োজন। ইসি তফসিল ঘোষণা করে নিরপেক্ষ নির্বাচনের প্রস্তুতির কথা জানিয়েছে। নির্বাচনের তফসিল ঘোষণা করার পর এখন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা ইসির হাতে। একটি নিরপেক্ষ নির্বাচনের জন্য ইসির কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালনে আমরা সর্বাত্মক সহযোগিতা করবো।

তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্রের পথ সুগম ছিলো না। শেখ হাসিনার নেতৃত্বে অনেক আন্দোলন-সংগ্রাম ও ত্যাগের মধ্য দিয়ে এ গণতন্ত্র এসেছে। এই গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য নূর হোসেন জীবন দিয়ে গেছেন। তার এই ত্যাগ স্মরণীয় হয়ে থাকবে। আগামী নির্বাচনের মাধ্যমে দেশের গণতন্ত্র আরও এক ধাপ এগিয়ে যাবে।

শহীদ নূর হোসেনের প্রতি আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদনের পর যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

সারাবাংলা/এমএমএইচ/জেএএম

ঐক্যফ্রন্ট কাদের নূর হোসেন দিবস


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর