Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আ.লীগের মনোনয়ন ফরম কিনলেন গণজাগরণ মঞ্চের শাহীন


১০ নভেম্বর ২০১৮ ১৯:৫২

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: নড়াইল-১ আসনের প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন গণজাগরণ মঞ্চের সংগঠক এফ এম শাহীন। শনিবার (১০ নভেম্বর) দুপুরে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের পাশে নির্বাচনী অফিস থেকে তার পক্ষে মনোনয়ন ফরম কেনা হয়। গণজাগরণ মঞ্চের কর্মী ও কালিয়া ছাত্রলীগের নেতারা শাহীনের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

২০১৩ সালে যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গড়ে উঠা শাহবাগ আন্দোলন তথা গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক শাহীন। এক সময়ের সাবেক এই ছাত্র নেতা বর্তমানে জড়িত রয়েছেন একাধিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠনে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠন গৌরব ৭১’র সাধারণ সম্পাদক তিনি। যুগ্ম আহ্বায়কের দায়িত্বে রয়েছেন জঙ্গিবাদ প্রতিরোধী সংগঠন ‘জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা প্রতিরোধ মোর্চার’।

বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে দেশে ফিরিয়ে আনতে অনলাইনে পিটিশন এর মাধ্যমে কাজ করছেন শাহীন। ভার্চুয়াল ওয়ার্ল্ডে মুক্তিযুদ্ধ ও আওয়ামী লাগের পক্ষে প্রচার-প্রচারণায় সক্রিয় উপস্থিতি তার। বিএনপি-জামাতের জ্বালাও-পোড়াও এর প্রতিবাদে দেশব্যাপী গড়ে তোলা আন্দোলন ‘হোক প্রতিবাদ’র সঙ্গেও জড়িয়ে ছিলেন তিনি। শিশুদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে বঙ্গবন্ধুর জন্মদিনে জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজনও তার আন্দোলনের অন্যতম আকর্ষণ।

জাতীয় রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণের পাশাপাশি আঞ্চলিক রাজনীতিতেও জড়িয়ে আছেন শাহীন। ২০১৩ পরবর্তী সময় থেকেই নিজ আসনে (নড়াইল-১) কাজ করছেন তিনি। দীর্ঘদিন ধরেই আওয়ামী লীগের বিভিন্ন সভা-সমাবেশে অংশ নিচ্ছেন। নিজের পক্ষে এলাকায় গড়ে তুলেছেন জনমত। নিজ এলাকায় মাদক নিমূর্ল ও শিক্ষার উন্নয়নে কাজ করছেন শাহীন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর