Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মইনুলকে ঢাকায় এনে স্বাস্থ্য পরীক্ষা কেন নয়: হাইকোর্ট


১১ নভেম্বর ২০১৮ ১২:০৪

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ব্যারিস্টার মইনুল হোসেনকে রংপুর কারাগার থেকে ঢাকায় এনে কেন স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেওয়া হবে না, জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

রোববার (১১ নভেম্বর) বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আগামী এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

আবেদনের পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন।  শুনানি শেষে পরবর্তী আদেশ দেওয়ার জন্য আগামী ১৮ নভেম্বর দিন ঠিক করে দিয়েছেন আদালত।

এর আগে, গত ৮ নভেম্বর তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের স্বাস্থ্য পরীক্ষা করে আগামী রোববারের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন হাইকোর্ট। রংপুর কারা কর্তৃপক্ষ ও রংপুর মেডিকেল কর্তৃপক্ষকে এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়।

আদালতের নির্দেশ অনুসারে প্রতিবেদন আজ দাখিল করা হয়। ওই প্রতিবেদনের ওপর শুনানির জন্য আগামী রোববার দিন ধার্য করা হয়েছে।

গত ১৬ অক্টোবর বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে এক প্রশ্নের জেরে চরিত্রহীন বলে মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল।  এ মন্তব্যের কারণে সমালোচনার মুখে পড়েন তিনি।

ব্যারিস্টার মইনুলকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে বিবৃতি দেন নারী সাংবাদিকরা। বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকরা তার বিরুদ্ধে বিবৃতি দেন, বিবৃতি দেন বিশিষ্ট নাগরিকরাও। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সৌদি সফর শেষে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মইনুলের সমালোচনা করেন।

বিজ্ঞাপন

ব্যারিস্টার মঈনুল তার মন্তব্যের জন্য প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়ে ক্ষমা প্রার্থনা করেন। কিন্তু দাবি অনুযায়ী ওই প্রকাশ্যে ক্ষমা না চাওয়ায় ২১ অক্টোবর ঢাকা মহানগর হাকিম আদালতে মানহানির মামলা দায়ের করেন মাসুদা ভাট্টি। এ মামলায় গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয় মইনুলের নামে।

পরে কুমিল্লা ও কুড়িগ্রামেও মামলা হয় তার নামে। এর মধ্যে ঢাকা ও জামালপুরের মামলায় পাঁচ মাসেরএবং কুড়িগ্রামের মামলায় ছয় সপ্তাহের আগাম জামিন পান ব্যারিস্টার মইনুল।

তবে রংপুরে দায়ের করা মানহানির মামলায় গত ২২ অক্টোবর ঢাকার উত্তরা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সারাবাংলা/এজেডকে/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর