Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধানের শীষ ও ছাতা প্রতীক চায় এলডিপি


১১ নভেম্বর ২০১৮ ১৫:২২

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজেদের দল থেকে ছাতা প্রতীক ছাড়াও ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে ধানের শীষে নির্বাচন করতে চায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

রোববার (১১ নভেম্বর) দুপুরে এলডিপি প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমদের সই করা এ সংক্রান্ত একটি চিঠি নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদের দফতরে পৌঁছে দেন দলের যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

চিঠিতে বলা হয়, আগামী সংসদ নির্বাচনে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) কয়েকজন প্রার্থী দলীয় প্রতীক ছাতা নিয়ে নির্বাচন করতে চান। আবার এলডিপির কয়েকজন প্রার্থী ২০ দলীয় জোটের প্রধান শরিক বিএনপির ধানের শীষ প্রতীকে অংশ নিতে চান। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য চিঠিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিলে আগামী ২৩ ডিসেম্বর এই নির্বাচনের ভোটগ্রহণের ঘোষণা দেওয়া হয়েছে। নির্বাচনে অংশ নিতে মনোননয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ রাখা হয়েছে ১৯ নভেম্বর।

এর মধ্যে অবশ্য আজ রোববার দুপুরে পৃথক দুইটি সংবাদ সম্মেলনে নির্বাচনের তফসিল নতুন করে ঘোষণার দাবি জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি’র নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

সারাবাংলা/জিএস/টিআর

এলডিপি লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর