Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে আয়কর মেলা ৪৫ বুথ, প্রবীণদের জন্য আলাদা কাউন্টার


১১ নভেম্বর ২০১৮ ২২:৩৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে এবারের আয়কর মেলায় ৪৫টি বুথ থেকে সেবা পাবেন করদাতারা। প্রবীণ ও বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের জন্য করা হচ্ছে আলাদা কাউন্টার। মেলা চত্বরে থাকবে তিনটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের বুথ। সেখানে সরাসরি আয়কর জমা দেওয়া যাবে।

রোববার (১১ নভেম্বর) আয়কর মেলা উপলক্ষে চট্টগ্রামে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য দিয়েছেন কর কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, ১৩ নভেম্বর থেকে চট্টগ্রাম নগরীর জিইসি কনভেনশন সেন্টারে শুরু হবে সপ্তাহব্যাপী আয়কর মেলা। সকাল ১০টায় মেলার উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

মেলার সমন্বয়ক চট্টগ্রামের কর অঞ্চল-১-এর কমিশনার মো. মোতাহের হোসেন জানান, এবারের মেলায় আয়কর রিটার্ন জমা দেওয়ার পর করদাতাকে ট্যাক্স কার্ড প্রদান করা হবে। এ ছাড়া মেলায় ই-পেমেন্ট সুবিধা থাকবে। মেলায় এসে সরাসরি সোনালী, জনতা ও বেসিক ব্যাংকের বুথে আয়কর জমা দেওয়া যাবে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, চট্টগ্রামের কর অঞ্চলের অধীন কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলায়ও চারদিন আয়কর মেলা চলবে।

এ ছাড়া চট্টগ্রামের মিরসরাই, আনোয়ারা, পটিয়া, লোহাগাড়া, চন্দনাইশ, রাউজান, হাটহাজারী, বোয়ালখালী ও সাতকানিয়া উপজেলায় একদিন এবং সীতাকুণ্ডে দুদিন মেলা চলবে।

সারাবাংলা/আরডি/এমআই

আয়কর মেলা

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর