Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মহাজোটের কাছে ১০০ আসন প্রত্যাশা করছি: জি এম কাদের


১২ নভেম্বর ২০১৮ ২০:০৫

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের কাছে জাতীয় পার্টি একশ আসন প্রত্যাশা করছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের।

তিনি বলেন, জাতীয় পার্টির প্রতি সাধারণ মানুষের আস্থা আছে, তাই জাতীয় পার্টির প্রতি তাদের প্রত্যাশাও বেশি। আর এ কারণেই জাতীয় পার্টি গণমানুষের জন্য দায়িত্বশীল রাজনীতি করছে। আমরা জোটেরে কাছে একশ আসন প্রত্যাশা করছি।

সোমবার (১২ নভেম্বর) জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

এসময় জি এম কাদের বলেন, সব দলের অংশগ্রহণে নির্বাচন উৎসবমুখর হবে। নির্বাচন কমিশন সবার অংশগ্রহণ নিশ্চিত করতে নির্বাচনি তফসিল পুনঃনির্ধারণ করেছে। এটাকে জাতীয় পার্টি ইতিবাচকভাবেই দেখছে।

মহাজোটের সঙ্গে আসন বণ্টন প্রসঙ্গে জি এম কাদের বলেন, জাতীয় পার্টি একশ আসন প্রত্যাশা করছি। তবে, আলাপ-আলোচনার মাধ্যমে সবকিছু চূড়ান্ত করা হবে।

সাধারণ মানুষ লাঙ্গলে ভোট দিতে মুখিয়ে আছে উল্লেখ করে দলটির কো-চেয়ারম্যান বলেন, সাধারণ মানুষ নিরাপত্তা আর সুশাসনের ৯ বছর এখনও মনে রেখেছে। তখন বেকারত্ব ছিল না, দুর্নীতি ছিল না, সন্ত্রাস ও নৈরাজ্য ছিল না। ছিল নিরাপত্তা ও রাজনৈতিক সহনশীলতা। তাই দেশের মানুষ এবার লাঙ্গলে ভোট দিতে অপেক্ষা করে আছে।

দলের প্রার্থী বাছাই প্রসঙ্গে জি এম কাদের বলেন, যারা জনপ্রিয় এবং দেশ ও দশের মঙ্গলে অবদান রাখতে পারবে, তাদেরই মনোনয়ন দেওয়া হবে।

এসময় প্রেসিডিয়াম সদস্য মাসুদ পারভেজ সোহেল রানা, চেয়ারম্যানের উপদেষ্টা রেজাউল ইসলাম ভূইয়া, ভাইস চেয়ারম্যান আলমগীর শিকদার লোটন, নুরুল ইসলাম নুরু, সাংগঠনিক সম্পাদ ফখরুল আহসান শাহাজাদা, আবু সাঈদ স্বপন উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এদিকে, দ্বিতীয় দিনের মতো আজ সোমবারও জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিস থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আগ্রহী প্রার্থীদের মধ্যে মনোনয়নপত্র বিতরণ করা হয়েছে। সকাল ১০টা থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হলেও এর আগে থেকেই বিভিন্ন আসনের সম্ভাব্য প্রার্থীরা সমর্থকদের নিয়ে মিছিলে-মিছিলে মুখর করে তোলে পুরো এলাকা। এসময় তারা দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও লাঙ্গল প্রতীকে ভোট চেয়ে স্লোগান দেয়।

দ্বিতীয় দিনে দলের মনোনয়নপত্র গ্রহণ করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন, সাইদুর রহমান টেপা, শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, মাহমুদুল ইসলাম চৌধুরী, মীর আবদুস সবুর আসুদ, আতিকুর রহমান আতিক, এ টি ইউ তাজ রহমান, ব্যরিস্টার শামীম হায়দার পাটোয়ারী, আবদুল মুনিম চৌধুরী বাবু, অ্যাডভোটেক মহম্মদ আলতাফ আলী, মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল, মোস্তফা আল মাহমুদ, মো. মহিবুল্লাহ, হাসান মঞ্জুর, খোরশেদ আলম খুশু, এমরান হোসেন মিয়া, শ ম সালাহ উদ্দিন, আব্বাস আলী তালুকদার, ইলিয়াস উদ্দিন, মিল্টন মোল্যা, গোলাম মোস্তফা বাবু মন্ডল, সোলায়মান সামিসহ কয়েকশ নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক প্রার্থী দলীয় মনোনয়নপত্র গ্রহণ করেছেন।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

জাতীয় পার্টি লাঙ্গল

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর